অর্ধশত নারী পাচ্ছেন সম্পুর্ন ফ্রিতে ১০টি কোর্সে অংশগ্রহনের সুযোগ!

স্কেমা ও.আর.জি এন্ড নেক্সট লেভেল এসইও

প্রতি বছর BLACK iz IT তে ইন্টার্ন হিসাবে ১০০ জনকে জয়েন করার সুযোগ দেওয়া হয় এবং নির্বাচিত ১০০ জন সম্পুর্ন ফ্রিতে ১০টি কোর্সে অংশগ্রহন করতে পারে। বছরে দুটি ধাপে ১০০ জনকে সু্যোগটি দেওয়া হয় প্রথম ধাপে ৫০ জন পুরুষ এবং দ্বিতীয় ধাপে ৫০ জন নারীকে এ সু্যোগটি দেওয়া হয়। উল্লেক্ষ্য ছয় মাস পুর্বে BLACK iz IT প্রথম ধাপে ৫০ জন পুরুষকে নিয়ে প্রথম ইন্টার্নশিপ প্রোগ্রামটি চালু করে। এবার একই ভাবে দ্বিতীয় ধাপে ৫০ জন নারীকে ইন্টার্নি এবং সম্পুর্ন ফ্রিতে ১০টি কোর্সে অংশগ্রহনের সু্যোগটি দেওয়া হবে। আগ্রহী প্রার্থিকে সরাসরি অফিসে এসে সিভি এবং প্রয়োজনীয় কাগজ জমা দিতে হবে। প্রাথিমিক একটি ভাইবা পরিক্ষার পর নির্দিস্ট পরিক্ষায় অংশগ্রহন করতে হবে।

বিদ্রঃ ইন্টার্নশিপ প্রোগ্রাম সম্পর্কে আরো বিস্তারিত জানতে কল করতে পারেনঃ ০১৭৩২২৮৪৩০১, ০১৬১১৭৭২৩৯৮, ০১৯১১৭৭২৩৯৮ অথবা এই আর্টিকেলের নিচের ফর্মটি ফিলাপ করে সাবমিট করুন । অফিস থেকে আপনার সাথে যোগাযোগ করা হবে, ধন্যবাদ ।

বিস্তারিতঃ
এবারের BLACK iz IT ইন্টার্নশিপ প্রোগ্রাম এবং সম্পুর্ন ফ্রিতে ১০টি কোর্সে অংশগ্রহনের সুযোগটি ৫০ জন নারী পাবেন। ইন্টার্নশিপ প্রোগ্রামটির জন্য উম্মুক্তভাবে সিভি জমা এবং ফর্ম ফিলাপ শুরু হয়েছে ১ম ফেব্রুয়ারি ২০১৬ থেকে এবং চলবে এপ্রিলের প্রথম শপ্তাহ পর্যন্ত । আট মাস ব্যাপি চলবে দেশের সর্ব বৃহৎ এই ইন্টার্ন স্কলারশিপ প্রোগ্রাম । ভাইবা পরিক্ষার এবং অন্নান্য পরিক্ষায় সফল ভাবে উত্তির্ন প্রত্যেক্যে BLACK iz IT এর অফিসে সপ্তাহে ৪ দিন, ৪ ঘন্টা করে অবস্থান করতে হবে। সকল ইন্টার্নদের জন্য সপ্তাহে তিন দিন শুক্রুবার, শনিবার এবং রবিবার ছুটি থাকবে। (উল্লেক্ষ্য BLACK iz IT এর আলোচ্য ইন্টার্নি এবং সম্পুর্ন ফ্রিতে ১০টি কোর্সে অংশগ্রহনের এই সুযোগটি শুধুমাত্র আমাদের প্রধান শাখা, ধানমন্ডি কলাবাগানের জন্য প্রযোজ্য। শান্তিনগর কিংবা বনানী শাখার জন্য প্রযোয্য নয়!)

উক্ত ৪ ঘন্টার ১.৫ ঘন্টা BLACK iz Institute কর্তিক ট্রেনিং প্রদান করা হবে এবং বাকি সময় BLACK iz IT এ ইন্টার্ন হিসাবে কাজ করতে হবে। উক্ত আট মাসে ইন্টার্নিতে অংশগ্রহন করা প্রত্যেকে BLACK iz Institute দশটি কোর্স সম্পুর্ন ফ্রিতে করার সুযোগ পাবে। সফল ভাবে আট মাসের ইন্টার্নি শেষ করলে BLACK iz Institute কর্তিক দশটি কোর্সের উপর সার্টিফিকেট প্রদান করা হবে। পাশাপাশি ইন্টার্ন যারা সফলতার সাথে শেষ করবেন তাদের BLACK iz IT এর পক্ষ থেকে ইন্টার্নশিপ সার্টিফিকেট প্রদান করা হবে।

প্রত্যেক অ্যাপ্লিক্যান্টকে অবশ্যই ফেসবুক, অনলাইন, কম্পিউটার এবং টাইপিং সম্পর্কে ধারনা থাকতে হবে। বাংলায় (অভ্র) টাইপিং স্পিড ভাল এবং BLACK iz IT Institute এর ছাত্রদের অগ্রধিকার দেওয়া হবে। নির্দিস্ট আসনে ৮ মাসের জন্য সম্পুর্ন ফ্রীতে ১০ টি কোর্সে স্কলারশিপ দেওয়া হবে এবং এই বিশেষ স্কলারশিপের আওতায় ঐ নির্দিষ্ট সংখ্যক স্টুডেন্ট BLACK iz IT Institute এর অধীনে নির্দিস্ট ১০টি কোর্স সম্পূর্ণ ফ্রিতে করতে পারবে।

জয়েন করতে সরাসরি অফিসে থেকে নির্দিস্ট ফর্ম সংগ্রহ করতে হবে এবং ফিলাপ করে জমা দিতে হবে। ফর্ম সংগ্রহের সময় কোন প্রকার কোর্স ফি কিংবা রেজিস্ট্রেসন ফি এর প্রয়োজন হবে না। ফর্ম সংগ্রহের সময় প্রত্যেককে তার ভোটার আইডি কার্ডের ফটো কপি, বায়ো ডাটা, সার্টিফিকেটের ফটো কপি প্রদান করতে হবে। ফর্ম সংগ্রহের পর মৌখিক পরিক্ষা নেওয়া হবে এবং পরবর্তি পরিক্ষার তারিখ জানানো হবে।

বিদ্রঃ ইন্টার্নশিপ প্রোগ্রাম সম্পর্কে আরও বিস্তারিত জানতে কল করতে পারেনঃ ০১৭৩২২৮৪৩০১, ০১৬১১৭৭২৩৯৮, ০১৯১১৭৭২৩৯৮ অথবা এই আর্টিকেলের নিচের ফর্মটি ফিলাপ করে সাবমিট করুন । অফিস থেকে আপনার সাথে যোগাযোগ করা হবে, ধন্যবাদ ।

ইন্টার্নশিপ প্রোগ্রাম সম্পর্কিত তথ্যঃ
• নির্দিস্ট তিনটি পরিক্ষার মাধ্যমে বাছাই করা হবে।
• আট মাসের মধ্যে ইন্টার্নি থেকে বের হতে পারবে না।
• সপ্তাহে ৪ দিন, ৪ ঘন্টা সময় অফিসে অবস্থান করতে হবে।
• বাংলায় (অভ্র) টাইপিং স্পিড ভাল হলে অগ্রধিকার দেওয়া হবে।
BLACK iz IT Institute এর ছাত্রিদের অগ্রাধিকার দেওয়া হবে।
• কর্তিপক্ষ চাইলে যে কেউকে আট মাসের পুর্বে অপসারন করতে পারবে।
• দশটি কোর্সের ছয়টি কোর্স আবশ্যক থাকবে যা সকলকেই করতে হবে।
• প্রতিদিনের ১.৫ ঘন্টা ট্রেনিং ক্লাসে সবাইকে অবশ্যই উপস্থিত থাকতে হবে।
• চাকুরিতে নেওয়ার ক্ষেত্রে BLACK iz IT এর সিদ্ধান্তই মূল বলে গন্য হবে।
• দশটি কোর্সের চারটি কোর্স ঐচ্ছিক থাকবে যা স্টুডেন্ট নিজে বেছে নিতে পারবে।
• ১.৫ ঘন্টা ট্রেনিং ক্লাস হবে এবং ২.৫ ঘন্টা কর্তিপক্ষের দেয়া টাস্ক সম্পূর্ণ করতে হবে ।
• সফল ভাবে ছয় মাসের ইন্টার্নি শেষ করলে সবাইকে দশটি কোর্সের উপর সার্টিফিকেট প্রদান করা হবে।
• অফিস চলা কালিন সময় ( দৈনিক ৩.৫ ঘন্টা ) আইটি বিষয়ক যেকোন কাজ করতে বাধিত থাকতে হবে।নিম্নের ৬টি কোর্সে বাধ্যতামুলক ভাবে অংশগ্রহন করতে হবেঃ

১) অ্যাডভান্স সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন
২) ক্রিয়েটিভ রেস্পন্সিভ ওয়েব ডিজাইনিং
৩) ফুল ওয়ার্ড প্রেস কাস্টমাইজেশন
৪) ইকমার্স ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট
৫) পিএইচপি এন্ড সফটওয়ার ডেভেলপমেন্ট
৬) গ্রাফিক্স ডিজাইন এন্ড ইউআই ডিজাইনবাকি চারটি কোর্স ঐচ্ছিক থাকবে যা স্টুডেন্ট নিজে বেছে নিতে পারবেঃ

১) সোশ্যাল মিডিয়া এন্ড ডিজিটাল এডভার্টাইজিং
২) স্কেমা ও.আর.জি এন্ড নেক্সট লেভেল এসইও
৩) থ্রিডি রেন্ডারিং এন্ড ফ্লোর ডিজাইনিং
৪) অ্যান্ড্রোয়িড অ্যাপ্স ডেভেলপমেন্ট
৫) ফ্রিল্যান্সিং এন্ড আউটসোর্সিং ফাউন্ডেসন
৬) পাইথোন প্রোগ্রামিং
৭) অ্যাফিলিয়েট
৮) ভিডিও এডিটিং
৯) ইউটিউব আর্নিং
১০) গুগোল অ্যাডসেন্স এন্ড ব্লগিং
যোগাযোগঃ
বিস্তারিত তথ্যের জন্য সরাসরি অফিসে এসে কথা বলতে পারেন BLACK iz IT Institute ধানমন্ডি, কলাবাগান বাস স্টান্ড, ১নং বিল্ডিং ৩য় তলা, (ম্যাবস কোচিং সেন্টার বিল্ডিং), ঢাকা ১২০৫ ।
বিদ্রঃ ইন্টার্নশিপ প্রোগ্রাম সম্পর্কে আরো বিস্তারিত জানতে কল করতে পারেনঃ ০১৭৩২২৮৪৩০১, ০১৬১১৭৭২৩৯৮, ০১৯১১৭৭২৩৯৮ অথবা নিচের ফর্মটি ফিলাপ করে সাবমিট করুন । অফিস থেকে আপনার সাথে যোগাযোগ করা হবে ধন্যবাদ ।

Related posts

Leave a Comment