ফাইভার এর ধারাবাহিক টীউটোরিয়ালঃ-২

fiverr

আপনি ফাইভারে কাজ শুরুর আগে ঠিক ঠাক মত চিন্তা করুন। আপনি কি আদো ফাইভারে কাজ করার যোগ্যতা রাখেন কি না। ফাইভারে অনেক গুলো ক্যাটাগরি আছে সেগুলো থেকে আপনি একটা বেছেনিন। ফাইভারে ২ লাখেরো বেশী টাইপের সার্ভিস দেওয়া যায়। আপনি যদি শুধু গিটার বাজাইতে পারেন তাহলে তা দিয়েও ইঙ্কাম করতে পারবেন। ইভেন ফাইভার নিয়ে অনেকেই মজা করে। কারন ফাইভারে অনেক প্রফাইডার আছে যে বলে আমি তোমার .

জন্য দোয়া করবো এই জন্য আমাকে ৫ ডলার দিতে হবে। বিশ্বাস না করলে এই লিংকে ঘুরে আসুন। (https://www.fiverr.com/kimara…/pray-for-your-needs-or-wants…) এবং এই সব দোয়া আলা গিগস সেলও হয়। মানে আপনি কারো জন্য দোয়া করবেন আর অনেকেই সেই দোয়া টাকা দিয়ে কিনবে। তো যায় হোক এইসব ফ্যাজলামু মার্কা গিগস বাংলাদেশ থেকে খোলার দরকার নাই। বাংলাদেশীরা এম্নিতেই ব্যানের উপর থাকে। সো এইসব জিনিস বানালে পুরো জাতিকেই আবার ঝামেলায় ফেলতে পারে। এইখানে শুধু প্রে এর কথা বলেছি বাংগালীরা তো খারাপ দেখা যাবে বলবে আমি তোমার জন্য কাউকে গালি দিয়ে দিবো এই জন্য আমাকে পাঁচ ডলার দিবে। অনেকেই সিরিয়াস না তাই এই টাইপের গিগস খুলবে। বিক্রয় ডট কমে দেখা যাইতো অনেকেই পুরান স্পন্সের স্যান্ডেল বিক্রি করার এড দিতো। আসলে আমরা জাতি হিসাবে প্রফেশনাল না তাই এইসব ফ্যাজলামু করেই যা করেই যায় কিন্তু আল্টিমেটলি পুরো জাতির সর্বনাশ করি। তো যায় হোক। আপনি ফাইভারে কাজ শুরু করার আগে ফাইভারে যান। গিয়ে প্রতিটা ক্যাটাগরি ঘুরে আসুন। এবং দেখুন কোন কোন প্রভাইডার কি কি সার্ভিস দিচ্ছে। এর পর আপনি দেখুন কোন স্কিল আপনার সাথে ম্যাচ করে। যদি একটা ক্যাটাগরি পেয়ে যান তাহলে সেই ক্যাটাগরিতে কোন কোন প্রভাইডার কি কি সার্ভিস দিচ্ছে আর কোনগুলো সেল হচ্ছে বেশী এইগুলো নিয়ে রিসার্স করুন। এর পর একটা কনক্লুশনে আসুন আপনি কোন সার্ভিস প্রভাইড করবেন।
চলবে…

বিঃদ্রঃ এই লেখাটি আপনার ভালো লাগলে শেয়ার করে সবাইকে জানানোর সুযোগ করে দিন। আর কারো যদি কোন পাব্লিক ব্লগ যেমন টেকটিউন্স বা সামহোয়াইর ইন ব্লগ বা অন্য কোথায় আইডি থাকে তাহলে সেদিকেও দিতে পারেন। আমার উদ্যেশ হচ্ছে মানুষের যাতে কাজে লাগে লেখাটা কোন ব্লগে থাকলে ইজিলি পাওয়া যাবে। স্টাটাস কালের বিবর্তনে হারিয়ে যাবে। যে কোন যেখানে ইচ্ছা শেয়ার করতে পারবেন বাট আমাকে ক্রেডিট দিতে হবে।

Related posts

Leave a Comment