জাঁকজমক ভাবে পালিত হলো দোহার নবাবগঞ্জ কলেজের ৫০ বছর পূর্তি

উপজেলা ছাত্রলীগ, শোভন শিকদার,সভাপতি,দোহার-নবাবগঞ্জ কলেজ ছাত্রলীগ, শেখ নাদিম, তাসদীদ আহমেদ, এডভোকেট ইমরান, ইছামতি কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ,

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব আ হ ম মুস্তফা কামাল এফসিএ, এমপি, মাননীয় মন্ত্রী, পরিকল্পনা মন্ত্রণালয়, গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকার।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সালমান এফ রহমান, চেয়ারম্যান, যমুনা গ্রূপ, নূরুল ইসলাম বাবুল, চেয়ারম্যান, যমুনা গ্রূপ, মোঃ নূর আলী, চেয়ারম্যান, ইউনিক গ্রূপ, হেদায়েতুল্লাহ আল মামুন, সিনিয়র সচিব, বানিজ্য মন্ত্রণালয়, বেঞ্জুর আহমেদ, সভাপতি ঢাকা জেলা আওয়ামিলীগ,মাহবুবুর রহমান, সধারণ সম্পাদক ঢাকা জেলা আওয়ামিলীগ, আব্দুল বাতেন মিয়া, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক জনাব পনিরুজ্জামান তরুন, সদস্য জাতীয় কমিটি,বাংলাদেশ আওয়ামিলীগ, খন্দকার হারুন উর রশিদ, সাবেক সংসদ সদস্য, লিয়াকত আলী লাকী, মহাপরিচালক বাংলাদেশ শিল্পকলা একাডেমি, হাবিবুর রহমান, পুলিশ সুপার ঢকা জেলা,শামিম আশরাফ চৌধুরী, আন্তর্জাতিক ধারাভাষ্যকার, অনুষ্টানে সভাপতিত্ব করনে, জনাব, এডভোকেট সালমা ইসলাম, এম পি, সভাপতি, দোহার-নবাবগঞ্জ কলেজ গভর্নিং বডি, জনাব নাসির উদ্দিন ঝিলু, সভাপতি,নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, জনাব জালাল উদ্দিন জালাল, সাধারন সম্পাদক,নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, জনাব মোঃমোয়াজ্জেম হোসেন, সহ-সম্পাদক,বাংলাদেশ আওয়ামী যুবলীগ, এডভোকেট মরিয়ম জালাল শিমু, ভাইস চেয়ারম্যান,নবাবগঞ্জ উপজেলা পরিষদ, ইব্রাহীম খলিল,সভাপতি,নবাবগঞ্জ প্রেসক্লাব, একরামুল নবি ইমু,সভাপতি,ঢাকা জেলা ছাত্রলীগ, রাজিব হাসান,সাধারন সম্পাদক,ঢাকা জেলা ছাত্রলীগ, এস এম সাইফুল ইসলাম,সভাপতি,নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগ, আসাদুজ্জামান রনি,সাধারন সম্পাদক,নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগ, শোভন শিকদার,সভাপতি,দোহার-নবাবগঞ্জ কলেজ ছাত্রলীগ, শেখ নাদিম, তাসদীদ আহমেদ, এডভোকেট ইমরান, ইছামতি কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ, তোফাজ্জল হোসেন ডিগ্রী কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ, ও বীর মুক্তিযোদ্ধা আলীমোর রহমান খান পিয়ারা, চেয়ারম্যান,শিকারীপাড়া ইউনিয়ন পরিষদ, আলহ্বাজ মোঃমজিবুর রহমান, সভাপতি,ডিপিডিসি শ্রমিকলীগ, জনাব মোজাম্মেল হক টিপু, সভাপতি,শিকারীপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ, এছাড়াও ঢাকা জেলা ছাত্রলীগসহ নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও নবাবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নের ছাত্রলীগ ও আওয়ামীলীগ এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা ছাত্রলীগ, শোভন শিকদার,সভাপতি,দোহার-নবাবগঞ্জ কলেজ ছাত্রলীগ, শেখ নাদিম, তাসদীদ আহমেদ, এডভোকেট ইমরান, ইছামতি কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ,

দোহার-নবাবগঞ্জ কলেজের ৫০ বছর পূর্তি সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ সব একথা বলেন।

মন্ত্রী আরো বলেন, এক সময় বাংলাদেশ তলাবিহিন ঝুঁড়ি বলা হয়েছিল। বাংলাদেশ কখনো অর্থনৈতিকভাবে মাথা উচু করে দাঁড়াতে পারবে না বলেও ধারনা ছিল তাদের। কিন্তু শেখ হাসিনার ৭ বছরে কল্পনাতিত উন্নয়ন দেখে তার হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন তারা।

মন্ত্রী তার জীবনী নিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি লেখাপড়া করতে স্কুলের ফি দিতে পারিনি। আমার এলাকার লোকজন আমাকে ভালবেসে স্কুলের ফি দিলে আমি পড়াশোনা করে আজ এ পর্যন্ত এসেছি। আমি টিউশনিও করেছি। তোমারা কখনো জীবনের কাছে হেরে যাবে না। প্রত্যেক বাবা-মা তার সন্তানকে প্রতিষ্ঠিত করতে স্বপ্ন দেখে। তাদের স্বপ্ন ভেঙ্গে দিবে না। শিক্ষদের সম্মান করবে। আত্বীয় স্বজনদের সাথে খারাপ ব্যবহার করবে না। কাউকে নিন্দা করবে না। ভাল কাজ আর সৎ থাকলে জীবনে উন্নতি করতে পারবে।

মন্ত্রী আরো বলেন, অর্থনীতিবীদদের ধারণা, শেখ হাসিনার চেষ্টায় দেশ যে ভাবে এগিয়ে চলছে তাতে ২০৪১ সালের মধ্যে দেশ অর্থনৈতিকভাবে ২৩তম স্থানে উন্নিত হবে।

এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে মন্ত্রী ঢাকার কেরাণীঞ্জের জানজট নিরসনের জন্য কেরাণীগঞ্জের সৈয়দপুর থেকে মাওয়া মহাসড়কের সঙ্গে সংযুক্ত করে একটি বাইপাস সড়ক তৈরি, ইছামতি নদী খনন ও ঢাকা বান্দুরাসহ মৈনট ঘাট পর্যন্ত আঞ্চলিক মহাসড়কটিকে রাস্তা প্রসস্ত করে মহাসড়কে উন্নিত করার আশ্বাস দেন।

কলেজের গভর্নিং বডির সভাপতি অ্যাডভোকেট সালমা ইসলাম এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউনিক গ্রুপের এমডি বিশিষ্ট ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নুর আলী, শিল্পকলা একাডেমির মহা-পরিচালক লিয়াকত আলী লাকি, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, কলেজের প্রতিষ্ঠাতা সাবেক অর্থ প্রতিমন্ত্রী আতা উদ্দিন খানের পুত্র হাসানুজ্জামান খান, সাবেক এডিশনাল আইজিপি মো. নাজমুল হক পিপিএম, শহীদুল্লাহ খান, কলেজের সাবেক অধ্যক্ষ মানবেন্দ্র দত্ত, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ার হোসেন অনুষ্ঠানের আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদ ঝিলু এবং শিক্ষক মন্ডলী, বর্তমান ও সাবেক শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ২ দিন ব্যাপী অনুষ্ঠানে শনিবার প্রধান অথিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বিশেষ অতিথি থাকবেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী আব্দুল মান্নান, সাবেক গণপরিষদ সদস্য আবু মো. সুবিদ আলী টিপু, ঢাকা জেলা প্রশাসক মো. তোফাজ্জল হোসেন। এদিন সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন উপ-মহাদেশের প্রখ্যাত সংগীত শিল্পী বাপ্পী লাহিড়ী।

Related posts

Leave a Comment