এবার বাংলাদেশে আসছে জিওনি

এবার বাংলাদেশে আসছে জিওনি

চীনের মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান জিওনি বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করছে । দেশের বাজারেও জিওনি মোবাইল ফোন বিক্রি করবে জিওনি কমিউনিকেশন ইকুইপমেন্ট কোম্পানি লিমিটেড। ১৯ এপ্রিল ‘গ্র্যান্ড লঞ্চ ইন বাংলাদেশ’ নামের একটি অনুষ্ঠানের মাধ্যমে তাদের যাত্রা শুরু করার কথা জানিয়েছেন জিওনি কর্তৃপক্ষ।

 

 এবার বাংলাদেশে আসছে জিওনি
এবার বাংলাদেশে আসছে জিওনি

২০০২ সালে চীনে যাত্রা শুরু করে চীনের মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানটি। বর্তমানে বিশ্বের ৪২টি দেশে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে জিওনি। বাংলাদেশে ৪৩ তম দেশ হিসেবে  কার্যক্রম শুরু করছে জিওনি। চীনের এই ব্র্যান্ডটি বিশ্বের শীর্ষ ১০টি মোবাইল ব্র্যান্ডের মধ্যে ইতিমধ্যে স্থান করে নিয়েছে । ২০১৪ সাল থেকে পাতলা স্মার্টফোন তৈরিতে কাজ শুরু করে প্রতিষ্ঠানটি। বিশ্বের সবচেয়ে পাতলা স্মার্টফোন নির্মাণের জন্য খ্যাতি পেয়েছে প্রতিষ্ঠানটি। এরই মধ্যে তাঁর মাত্র সাড়ে পাঁচ মিলিমিটার পুরু জিওনি ইলাইফ এস ৫.৫ ও ৫ দশমিক ১৫ মিলিমিটার পুরু জিওনি ইলাইফএস ৫.১ স্মার্টফোন বাজারে ছেড়েছে।

বাংলাদেশে কার্যক্রম শুরু করা প্রসঙ্গে জিওনির বিপণন ব্যবস্থাপক রাহিম ইবনে মোবারক প্রথম আলোকে জানিয়েছেন, গত ৬ মাস ধরে বাংলাদেশে কাজ করে যাচ্ছে জিওনি। শুরুতে বাজার গবেষণাসহ অন্যান্য বিষয় নিয়ে কাজ করা হয়েছে। এবারে আনুষ্ঠানিকভাবেই যাত্রা শুরু করতে যাচ্ছে জিওনি।এত দিন দেশে ফিচার ফোনের চাহিদা থাকলেও মানুষ এখন স্মার্টফোনে ঝুঁকছে। মানুষের হাতের নাগালে স্মার্টফোন আনবে জিওনি।

 

রাহিম আরও জানিয়েছেন, সম্প্রতি বার্সেলোনায় উন্মুক্ত করা জিওনির স্মার্টফোনগুলোই বাংলাদেশের বাজারে ছাড়া হবে। শুরুতে ছাড়বে দুইটি ফিচার ফোন ও চারটি মডেলের স্মার্টফোন। প্রিমিয়াম ফোন হিসেবে বাজারে আনা হবে এস৭। গত মাসে অ্যান্ড্রয়েডনির্ভর এই ফোনটি বাজারে আনার ঘোষণা দিয়েছে জিওনি। এর দাম হাতের নাগালেই থাকবে।

 
বাংলাদেশের বাজার সম্পর্কে রাহিম বলেন, বাংলাদেশের স্মার্টফোন বাজারকে বেশ গুরুত্ব দিচ্ছে জিওনি। চীনের শীর্ষ পর্যায়ের স্মার্টফোন নির্মাতা জিওনি  বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করার মাধ্যমে স্মার্টফোন ব্যবসা বাড়ানোকে সুযোগ হিসেবে দেখছে।

 

 

আরো জানতেঃ

Related posts

Leave a Comment