ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট সিস্টেম এর মুলা যুলিয়ে টাকা দেওয়া বন্ধ…?

ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট সিস্টেম এর মুলা যুলিয়ে টাকা দেওয়া বন্ধ…?

দির্ঘ সময় ধরে কোন খবর নেই ডোলান্সার বাংলাদেশ মেনেজমেন্টের, ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট সিস্টেম এর মুলা যুলিয়ে টাকা দেওয়া বন্ধ। কবে হবে এই ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট সিস্টেম এর কাজ সম্পুর্ন এমন প্রশ্ন এখন ক্ষতিগ্রস্ত সকলের মুখে কিন্তু উত্তর নেই, কোনই সঠিক উত্তর নেই। দু মাস টাকা দেওয়া বন্ধ অথচ কারও যেন মাথা ব্যথা নেই। কিছু মাধ্যম থেকে জানানো হয়েছিল যে মে ২০১২ এর প্রথম দিকেই সব ঠিক হয়ে যাবে এবং সবাই আগের মত টাকা পেতে শুরু করবে। কিন্তু মে প্রথম শেষ করে মাঝামাঝি অবস্থায় তারপরও কোনও খবর নেই ডোলান্সার বাংলাদেশের ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট সিস্টেমের।

অন্য এক তথ্য মতে জানা যায় ডোলান্সার বাংলাদেশের ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট সিস্টেম ১ই মে এর মধে চালু এবং সকল সমস্যা সমাধান হবে বলে জানানো হয়েছিল, অথচ আজ ১৪ই মে খবর নেই? কোন সমাধান কি হয়েছে?
অফিস গুল থেকেও কিছু জানা যায় না?

কেউ কিছু জানাচ্ছে না পর্যন্ত? তার উপর চলছে কিছু বড় বড় কথা, আজ ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট সিস্টেম চালু হবে কাল ঐখানে প্রোগ্রাম হবে, ইত্যাদি ইত্যাদি বলছিলেন তৌফিক। এদিকে ২০ই মে ২০১২ তে বসুন্ধরা কোনভেনশন সেন্টারে একটি প্রোগ্রাম হবে বলে জানান হচ্ছে অথচ এতে কারও কোন আগ্রাহ নেই বললেই চলে।

ডোলান্সার বাংলাদেশের গ্রাহকরা কিংবা লেন্সাররা কিন্তু দিন দিন রেগেই জাচ্ছেন, তাদের আশা ফিকে হয়ে যাচ্ছে, অনেকেই বলছেন ডোলান্সার বাংলাদেশের সময় শেষ। ঠিক সেরকম কিছু কথাই বলছিলেন রিয়াদ হাসান নামের একজন লেন্সার “উহ! ডোলান্সার বাংলাদেশের নাম শুনলেই এখন মাথাটা গরম হয়ে যায়, শুধু নতুন নতুন সিস্টেম করে আমাদের ফাঁদে ফেলায়।” অপর একজন ইস্তিয়ার হাসান বলেন”৩০দিনের মধ্যে তাল বাহানে করে ১৫দিনি সার্ভার বন্ধ থাকে।”

কিছু দিন পুর্বে এম.এল.এম. নিউজ ২৪ একটি জরিপ করে এতে এম.এল.এম.-এর সাথে জড়িত ব্যক্তির উপর জরিপ করা হয় এবং এই জরিপে প্রায় ১০০ জন ব্যাক্তি অংশগ্রহন করে। । এর মধ্যে প্রথম যে জরিপটি হয় তার মুল বিষয় ছিল বাংলাদেশ থেকে পরবর্তিতে কোন ইনভেস্ট-মেন্ট প্লান এম.এল.এম. কোম্পানিটি উধাও হবে, অর্থাৎ আপনার কি মনে হয় বর্তমানে চলমান কোন ইনভেস্ট-মেন্ট প্লান এম.এল.এম. কোম্পানিটি সবার প্রথম বন্ধ হবে, এতে অংশগ্রহনকারী ৪৮% এর মতে ডোলেন্সার কোম্পানিটি সবার প্রথম উধাও হবে বা অন্নান্য ধান্দাবাজ ইনভেস্ট-মেন্ট প্লান এম.এল.এম. কোম্পানিগুলর মত অবস্থা হবে। অপরদিকে ৩৮% ভোট করেন এইম-ওয়ে কোম্পানিটির চলে যাওয়ার পক্ষে/ তালিকায় সবার প্রথম। তৃতীয় এবং চতুর্থতে জতাক্রমে ৭% এবং ৭% ভোট পেয়ে চলে যাওয়ার সম্ভবনা নিয়ে দারিয়ে আছে যথাক্রমে নিউঅয়ে কোম্পানিটি এবং অন্যান্ন ।

এই যখন অবস্থা তখন ডোলান্সার বাংলাদেশের আশা দিন দিন ফিকে হয়ে যাচ্ছে, এবং দেখার বিষয় ডোলান্সার বাংলাদেশ কি ফিরে আসতে পারে নাকি ইউনিপে, স্পিক এশিয়া, রেভনেক্স এর কাতারে যোগ দেয়।

সায়িদ ইসলাম নামের একজন লেন্সারের ডোলান্সার বাংলাদেশের নতুন ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট সিস্টেম “সবাইকে একটা কথা বলি, ইন্টারন্যাশনাল গেটওয়ে পেমেন্ট যে সিস্টেম টার কথা শুনলাম সেটা আমার কছে তেমন কোন লাভজনক কিছু মনে হয়নি বরং মনে হয়েছে কোম্পানির জন্য লাভজনক,কারন যদি আমরা অফিস থেকে ক্যাশ করাই তাহলে ৭০ টাকা করেই পাচ্ছি ডলার, আর যখন সেই ডলার দিয়ে আমরা মার্কেটিং মানে সাইন আপ দিবো তখন কিনতে হবে ৮৫ টাকা করে, এখন কথা হছে, এতে করে আমাদের নিজেদের মধ্যকার ট্রান্সঅ্যাকশান বন্ধ হয়ে যাবে এবং কম্পানি ভ্যাট আদায় বারবে যদি আমরা অফিস থেকে ক্যাশ করাই, তো এটা আমাদের জন্য ভালো হল কি করে ?” তবে বেশির ভাগ লেন্সারি এই তর্কে অংশগ্রহণ করতে আগ্রহি নন কারন আগে কোম্পানি আসুক পরে পেমেন্ট সিস্টেম দেখা যাবে।

Related posts

Leave a Comment