মেসেঞ্জারে পরিবর্তন আনছে ফেসবুক

মেসেঞ্জারে পরিবর্তন আনছে ফেসবুক!!!

মেসেঞ্জারে পরিবর্তন আনছে ফেসবুক , ফেসবুক খুব শীগগিরই তাদের মেসেঞ্জার অ্যাপটিতে থার্ড পার্টি অ্যাপ্লিকেশন সমর্থনের সুবিধা যুক্ত করতে যাচ্ছে। ফেসবুক কর্তৃপক্ষ মেসেঞ্জারকে এতদিন শুধুমাত্র বার্তা আদানপ্রদানের সুবিধার ক্ষেত্রে ব্যবহার করলেও সম্প্রতি  থার্ডপার্টিরগুলোর কাছে মেসেঞ্জারকে প্ল্যাটফর্ম হিসেবে দাঁড় করাতে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ ।

 

মেসেঞ্জারে পরিবর্তন আনছে ফেসবুক!!!
মেসেঞ্জারে পরিবর্তন আনছে ফেসবুক!!!

সম্প্রতি এক প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট Techcrange জানিয়েছে যে, এতে ফেসবুক তাদের ফেসবুক মেসেঞ্জারকে আরও কার্যকর ও দরকারি টুল হিসেবে তৈরি করতে নানা পদক্ষেপ ইতিমধ্যেই হাতে নিয়েছে। অবশ্য ইতিমধ্যেই এশিয়াভিত্তিক দেশগুলোতে চ্যাট অ্যাপ হিসেবে উইচ্যাট ও লাইন বর্তমানে থার্ডপার্টির প্ল্যাটফর্ম হিসেবে খুব ভালো করছে। এখন কেবলমাত্র  বন্ধুদের মধ্যে বার্তা পাঠানোতেই সীমাবদ্ধ নেই এই অ্যাপগুলো। এখন থার্ডপার্টির প্ল্যাটফর্ম হিসেবেও ব্যবহৃত হচ্ছে এই অ্যাপগুলো। ফেসবুকও  এখন তাদের মেসেঞ্জারকে সেদিকেই নিয়ে যাচ্ছে। প্রাথমিক অবস্থায়, ফেসবুক গুরুত্ব দিবে থার্ডপার্টিগুলো কীভাবে তাদের কনটেন্ট ও মেসেঞ্জারে তথ্য ছড়িয়ে দেওয়া যায় এই পদ্ধতি বের করার উপর বিষয়টির উপর। প্রাথমিকভাবে এই পরীক্ষা শেষ হলে তারপর ফেসবুক, মেসেঞ্জারের জন্য আরও নতুন সুবিধা যুক্ত করবে বলে জানিয়েছে তাঁরা।

এফ ৮ ডেভেলপার সম্মেলন আগামী সপ্তাহে সান ফ্রান্সিসকোতে অনুষ্ঠিত হবে । ফেসবুক কর্তৃপক্ষ ওই সম্মেলনেই মেসেঞ্জারকে প্ল্যাটফর্ম হিসেবে চালু করার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার পরিকল্পনা করছে বলে জানা গেছে।

অন্যদিকে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের প্রতিবেদন অনুযায়ী, ফেসবুক কর্তৃপক্ষ তাদের নতুন এই পরিকল্পনার অংশীদার হিসেবে প্রায় ২০টি থার্ডপাটির নাম ঘোষণা দিতে পারে জানা গেছে।

আমার অন্যান্য কিছু আরটিক্যাল পড়তে চাইলে এখানে ক্লিক করুন।

Related posts

Leave a Comment