এক নজরে ওয়েবসাইট এর প্রয়োজনীয়তা (Muhammad Mehedi Menafa)

এক নজরে দেখে নিন ওয়েবসাইট এর প্রয়োজনীয়তার শীর্ষ কিছু কারণঃ

১. 365/24 Hour Service Provide করে।

২. স্বল্প ব্যয়ে বিজ্ঞাপন দেয়া যায় নিমিষেই।৩. Online Notebook হিসেবে কাজ করে ওয়েবসাইট।

৪. সহজেই তথ্য পরিবর্তন ও পরিমার্জন করা যায়।

৫. Professional Image তৈরীতে সহায়ক।

৬. International Market এ Entry তে বিশেষ ভূমিকা পালন করে।

৭. উন্নত Customer Service প্রদানে সাহায্য করে।

৮. Business Competition এ এগিয়ে রাখতে সাহায্য করে।

এই কারণগুলোর সম্পর্কে বিস্তারিত বর্ণনা উপস্থাপন করা হলোঃ

মানুষ চায় তথ্য প্রযুক্তির দ্বারা নিজেকে সবসময় Up to Date রাখতে। ইন্টারনেট এর মাধ্যমেই এখন মানুষ প্রতিনিয়ত আপডেট রাখছে নিজেকে, নিজের প্রতিষ্ঠান কে, নিজের চারপাশকে। কিভাবে একটি ওয়েবসাইট আপনার প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে পারে, তার শীর্ষ কিছু উদাহরণ নিম্নে উপস্থাপন করা হলোঃ

১. 365/24 Hour Service: রাত হোক কিংবা দিন হোক, ছুটি বা হরতাল যেকোন সময়ে আপনার ওয়েবসাইট আপনার বিজনেস কে সবসময় উন্মুক্ত রাখে আপনার টার্গেট কাস্টমার এর কাছে, বাড়িয়ে দেয় ব্যবসায়িক প্রবৃদ্ধির সম্ভাবনা।

২. স্বল্প ব্যয়ে বিজ্ঞাপনঃ আপনার প্রোডাক্ট এর মার্কেটিং এবং ব্র্যান্ডিং এর জন্য ওয়েবসাইট একটি অন্যতম উপযুক্ত মাধ্যম। প্রিন্ট মিডিয়ার তুলনায় ওয়েবসাইটে সাশ্রয়ী খরচে বিজ্ঞাপন দেয়া যায় এবং ফেসবুক,টুইটার এর মাধ্যমে অসংখ্য মানুষের কাছে আপনার মেসেজ পৌঁছে দিতে পারেন সহজেই।

৩. Online Notebook হিসেবে ওয়েবসাইটঃ ওয়েবসাইট Online Notebook হিসেবে কাজ করে যেখানে সকল তথ্য প্রয়োজনীয় ছবি সহ সুবিন্যস্তভাবে সাজানো থাকে। আগ্রহী যে কেউ সহজেই তথ্য সংগ্রহ করতে পারে নিমিষেই।

৪. সহজেই তথ্য পরিবর্তন ও পরিমার্জন : কোন তথ্যের পরিবর্তন, পরিমার্জন বা নতুন কোন তথ্য প্রচার করতে হলে তা ওয়েবসাইটে সহজেই কোন খরচ ছাড়াই করা যায়। এটি তথ্য প্রচার এর ক্ষেত্রে অন্য যেকোনো মাধ্যম এর চেয়ে ভাল এবং স্বল্প ব্যয় সাপেক্ষ।

৫. Professional Image তৈরীতে সহায়কঃ যেকোনো প্রতিষ্ঠান এর ওয়েবসাইট প্রতিষ্ঠানটিকে একটি অন্যতম উচ্চতায় নিয়ে যায়। বর্তমানে সবাই যেহেতু ইন্টারনেট এর দিকে আগ্রহী তাই সবার চোখে আলাদা মূল্যায়ন পেতে ওয়েবসাইট বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

৬. Get into International Market: ওয়েবসাইট এর মাধমে যে কোন প্রতিষ্ঠান আন্তর্জাতিক বাজারে নিজেকে উপস্থাপন করতে সক্ষম হয়। কারন ওয়েবসাইট একই সাথে বিশ্বের সব দেশ থেকে দেখা যায় এবং যে কেউ যেকোনো সময় প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারে।

৭. Improved Customer Service: ওয়েবসাইট এর মাধ্যমে আপনার টার্গেট কাস্টমারদের কাছ থেকে আপনার প্রতিষ্ঠান/প্রোডাক্ট এর সম্পর্কে মতামত নেয়া যায়। ভবিষ্যতে আপনার কাছ থেকে তারা কি সার্ভিস আশা করেন, বর্তমান সার্ভিসে তারা কতটুকু সন্তুষ্ট এরকম নানাবিধ তথ্য কোন ঝামেলা ছাড়াই আপনি আপনার ওয়েবসাইট ভিজিটর দের কাছ থেকে জড়ো করতে পারেন।

৮. Stay Competitive: যদি আপনি ব্যবসায়ী হয়ে থাকেন, তবে আপনি অবশ্যই প্রতিযোগিতায় আছেন অন্যদের সাথে। আপনার প্রতিদ্বন্দী প্রতিষ্ঠানগুলোর কি ওয়েবসাইট আছে?

তথ্য প্রযুক্তির এই যুগে আপনার প্রতিষ্ঠানকে কাঙ্ক্ষিত উচ্চতায় নিয়ে যেতে হলে সেবার মান ভাল করার পাশাপাশি নিজের প্রতিষ্ঠানকে সবার সামনে সুন্দর ভাবে উপস্থাপন করতে হবে। সুন্দরভাবে এই উপস্থাপন করার অন্যতম গুরুত্বপূর্ণ মাধ্যম হল ওয়েবসাইট। আর আপনি যদি আপনার ওয়েবসাইট তৈরী করার কথা ভেবে থাকেন, তবে নিশ্চিন্তে BLACK iz IT কে বেছে নিতে পারেন। রুচিশীল এবং User-Friendly ওয়েবসাইট তৈরী করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

Hotline: 019-11772398, 016-11772398

Website: www.black-iz.com, web.black-iz.com, it.black-iz.com, host.black-iz.com

Related posts