সোমবার অ্যাডিলেইড ওভালে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। তার আগের দিন মাশরাফি বিন মুর্তজা জানান, ইংল্যান্ডের বিপক্ষেও বড় লক্ষ্য তাড়া করার সামর্থ্য তাদের রয়েছে। “এই উইকেটে রান হবে। আমার বিশ্বাস, আমরাও রান করতে পারব।” স্কটল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচেই ৩১৯ রানের লক্ষ্য তাড়া করে জেতায় আত্মবিশ্বাস অনেকখানিই বেড়েছে মাশরাফির। “আমরা ৩১৯ রানের লক্ষ্য তাড়া করেছি। যার বিপক্ষেই হোক না কেন। হ্যাঁ, এদের বিপক্ষে হয়তো আরেকটু কঠিন হবে।” বাংলাদেশের অধিনায়কের বিশ্বাস, ২৭০/২৮০ রানই অ্যাডিলেইড ওভালে ভালো স্কোর হবে। “আমাদের ব্যাটসম্যানরা সবাই আত্মবিশ্বাসী আছে। আগের ম্যাচে সবাই কমবেশি রান করেছে। সাকিব, মুশফিক রানের ভেতর আছে। তামিম খুব ভালো খেলল শেষ ম্যাচে।” শ্রীলঙ্কা ও স্কটল্যান্ডের বিপক্ষে শেষ দুই ম্যাচে বাংলাদেশের বোলাররা ভালো করতে পারেননি। দেশসেরা পেসারের বিশ্বাস, ইংল্যান্ডের বিপক্ষে ছন্দে ফিরবেন তার সতীর্থরা। ইংল্যান্ডের বিপক্ষে দুই পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে বড় হুমকি মানছেন মাশরাফি। তিনি মনে করেন, এই পেসার দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিতে পারে। “যারা ইংল্যান্ডের সমালোচনা করছে, তারা কি ভেবে করছে, তারাই ভালো বলতে পারবে। সব দলই ভালো-খারাপ সময়ের মধ্য দিয়ে যায়। ওরাও ওদের সাধ্যমত চেষ্টা করবে। তবে আমাদের শুরুটা ভালো করতে হবে এবং আমরা ভালো করার ব্যাপারে আশাবাদী।”বাংলাদেশের অধিনায়ক মনে করছেন, ইংল্যান্ডের বিপক্ষেও বড় লক্ষ্য তাড়া করে জেতার সামর্থ্য তাদের রয়েছে।

সোমবার অ্যাডিলেইড ওভালে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। তার আগের দিন মাশরাফি বিন মুর্তজা জানান, ইংল্যান্ডের বিপক্ষেও বড় লক্ষ্য তাড়া করার সামর্থ্য তাদের রয়েছে।

mashrafee

“এই উইকেটে রান হবে। আমার বিশ্বাস, আমরাও রান করতে পারব।”

স্কটল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচেই

৩১৯ রানের লক্ষ্য তাড়া করে জেতায় আত্মবিশ্বাস অনেকখানিই বেড়েছে মাশরাফির।

“আমরা ৩১৯ রানের লক্ষ্য তাড়া করেছি। যার বিপক্ষেই হোক না কেন। হ্যাঁ, এদের বিপক্ষে হয়তো আরেকটু কঠিন হবে।”

বাংলাদেশের অধিনায়কের বিশ্বাস, ২৭০/২৮০ রানই অ্যাডিলেইড ওভালে ভালো স্কোর হবে।

“আমাদের ব্যাটসম্যানরা সবাই আত্মবিশ্বাসী আছে। আগের ম্যাচে সবাই কমবেশি রান করেছে। সাকিব, মুশফিক রানের ভেতর আছে। তামিম খুব ভালো খেলল শেষ ম্যাচে।”

শ্রীলঙ্কা ও স্কটল্যান্ডের বিপক্ষে শেষ দুই ম্যাচে বাংলাদেশের বোলাররা ভালো করতে পারেননি। দেশসেরা পেসারের বিশ্বাস, ইংল্যান্ডের বিপক্ষে ছন্দে ফিরবেন তার সতীর্থরা।

 

ইংল্যান্ডের বিপক্ষে দুই পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে বড় হুমকি মানছেন মাশরাফি। তিনি মনে করেন, এই পেসার দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিতে পারে।

“যারা ইংল্যান্ডের সমালোচনা করছে, তারা কি ভেবে করছে, তারাই ভালো বলতে পারবে। সব দলই ভালো-খারাপ সময়ের মধ্য দিয়ে যায়। ওরাও ওদের সাধ্যমত চেষ্টা করবে। তবে আমাদের শুরুটা ভালো করতে হবে এবং আমরা ভালো করার ব্যাপারে আশাবাদী।”

Related posts

Leave a Comment