সফলতার চাবি কাঠিই হচ্ছে অনুপ্রেরনা! (ভিডিও ক্লিপ্স)

তোমার ছেড়ে যাওয়া, এবং আমি! একটা অনুপ্রেরনার গল্প! স্থির চিত্র স্বল্পদৈর্ঘ চলিচিত্র! (ভিডিও)

মানুষ ধাপে ধাপে উন্নতির পথে এগিয়ে যাচ্ছে। সভ্যতার পরিবর্তন হচ্ছে মানুষের উন্নতির মাধ্যমে। যে কাজ নিজের কল্যানের তা অন্যেরও কল্যানের। সেজন্য পুরাতন সমাজ ব্যবস্থার পরিবর্তন ঘটে নতুন সমাজ ব্যবস্থার সৃষ্টি হচ্ছে। আর ক্ষেত্রে টিকে থাকার জন্য প্রয়োজন সফলতা, আর সফলতার চাবি কাঠিই হচ্ছে অনুপ্রেরনা!

মানুষের স্বভাবজাত ধর্ম-সে উন্নতির চরম শিখরে পৌঁছাতে চায়, ধর্ম-বর্ন-গোত্র নির্বিশেষে সকল মানুষের চাওয়া। শিশুকাল থেকেই মানুষ একসময় মায়ের কোল ছেড়ে হামাগুড়ি দেয় ধীরে ধীরে হাটি হাটি পা পা করে হাটতে শিখে তারপর আস্তে আস্তে কথাও বলতে শিখে, সব কিছুই প্রিয়জনদের উৎসাহ উদ্দীপনায়/সহযোগীতায়। সেরকম মানুষের জীবনের প্রতিটি স্তরে উন্নতির পেছনে কারো না কারো উৎসাহ জীবনটাকে আলোকিত করে/সম্মানিত করে।

যারা অন্যের কাজে অনুপ্রেরনা যোগায় আবার তাদের জীবনে কেউ না কেউ অনুপ্রেরক হয়ে কাজ করে-এটাই জীবনের ফর্মূলা। আমরা নিজ দায়িত্বে আমাদের আশে পার্শ্বের প্রতিটা মানুষকে যদি তাদের সৎ কর্মের উৎসাহ দেই দেখা যাবে তাদের সৎ কর্মের পরিমানটা বেড়ে গেছে। আল্লাহ্ প্রতিটা মানুষকে কোন না কোন গুন দিয়ে সৃষ্টি করেছেন। এই গুনের প্রশংসা যত বেড়ে যাবে পরিবার-সমাজ-রাষ্ট্রের তথা সারা বিশ্বে সত্যের চর্চা এবং সৎ কর্মের চর্চা তত বেড়ে যাবে। কোন মানুষ যখন তার কর্মের প্রসংশা শুনে  তখন তার মধ্যে আরো ভাল কাজ করার প্রবনতা বেড়ে যায়।

তোমার ছেড়ে যাওয়া, এবং আমি! একটা অনুপ্রেরনার গল্প! স্থির চিত্র স্বল্পদৈর্ঘ চলিচিত্র! (ভিডিও)

পজিটিভ চিন্তা ভাবনা মানুষকে সামনে এগোতে সাহায্য করে। আবার যারা নেগেটিভ চিন্তা ভাবনার মানুষ তাদেরকে পজিটিভ চিন্তা ধারায় নিয়ে আসার দয়িত্ব , যাদের চিন্তা পজিটিভ। তাদেরকে বুঝাতে হবে নিজের কল্যানের পাশাপাশি অন্যের কল্যানে কাজ করতে হবে আমাদের সকলকেই। আমাদের পার্শ্বে কেউ অন্যায় করছে আর আমরা চুপ থাকলাম এটা অন্যায়। তাকে কাউন্সিলিং এর মাধ্যমে শুধরানোর  চেষ্টা করতে হবে। ভাল কাজে অংশ নেওয়ার জন্য উৎসাহ দিতে হবে। প্রয়োজনে তার ভিতর যে গুনটা আছে সেই গুনটার জন্য সামান্য উপহারের ব্যবস্থাও করতে হবে। তাতে সে উৎসাহিত হয়ে ভাল কাজে অংশ নিবে এবং সেও অন্যকে ভাল কাজের জন্য উৎসাহিত করবে।

একটি অনুপ্রেরনা মুলক ভিডিও ক্লিপ্স যা আপনাকে অনুপ্রেরনা পেতে সাহায্য করবেঃ

https://www.youtube.com/watch?v=iK-2iNvH_Ic&

https://www.youtube.com/watch?v=1JRFZa8SSq4

Related posts

Leave a Comment