অদ্ভুত !!

Photo: একটি অসংজ্ঞায়িত ঘটনা

by: Mdsumon Ahmed

আমি সুমন,ঘটনাটা সিলেটের লীডিং ইউনির্ভাসিটির একজন প্রফেসর এর কাছ থেকে শুনা।তিনি আমাকে যে ভাবে বলেছেন আমি সেভাবেই লিখছি।ঘটনাটা সিলেটের হরিপুর নামক জায়গার।আমাদের বাসায় একটা জ্বীন এর পরিবার বাস করে।ঘটনাটা প্রথম জানা যায়,আমার চাচাতো বোনের বিয়ে ঠিক হওয়ার সময়,আমার বোনের একটা ছেলের সাথে সম্পর্ক ছিল।কিন্তু বিয়ের কথা হচ্ছিল আরেক জনের সাথে।সে দিন তাকে দেখতে ছেলে পক্ষ এসেছিল।ছেলের বাবা যখন কথা বলছিল তখন মেয়ে কে জিগ্যাসা করল যে মেয়ের এই বিয়েতে মত আছে কি না?তখন মেয়েটা কোন কথা বলে নাই।তারা মনে করে যে মেয়ের মত আছে এবং তারা মেয়েকে চলে যেতে বলল।ঠিক তখনই মেয়েটা পুরুষ মানুষের গলায় বলল যে ঝুমার(মেয়েটার নাম) এই বিয়েতে মত নেই,তোমরা চলে যাও।এই বলে মেয়েটা চলে গেল।লোক গুলো মেয়েটার বিষয়ে নানা রকম বাজে কথা বলতে লাগে।তার পরই তারা দেখতে পায় একটা বিরাট বড় সাপ যা কিনা তাদের তাড়া করতেছিল এবং তাদের কে বাহির করে দিলো।তারা চলে যাওয়ার পর আমার চাচা একজন ইমাম সাহেব কে নিয়ে আসেন যে কিনা এইসব বিষয়ে কাজ করে থাকেন ও তার কাছে কিছু জ্বীন ছিল।তিনি তার জ্বীন কে আদেশ করলেন বিষয়টা কি জানার জন্যে।অনেক্ষণ পর জবাব আসে,এটা কিছু জ্বীনের কাজ তবে জ্বীন টাকে নিয়ে আসা তার পক্ষে সম্ভব না।হয়তো অনুরোধ করলে আসতে পারে।তিনি ঐ মেয়েটাকে নিয়ে আসতে বললেন।মেয়েটা আসার পর মেয়েটা কে বললেন তুমি কি কিছু জান।মেয়েটা না বলল।তখন ঐ হুজুর জ্বীন টাকে আসার জন্যে অনুরোধ করলেন।তখন মেয়েটার গলা বদলে পুরুষ মানুষের গলায় বলল কে আমাকে ডেকেছিল,ইমাম সাহেব সালাম দিলেন ও বললেন আমি ডেকেছি,আপনি কে?সে বলল আমি,(নাম টা মনে নাই)আমরা এখানে থাকি অনেক বছর থেকে।আমার পরিবারের সবাই থাকে এখানে।এই মেয়েটা আমাদের কাছে সাহায্য চেয়েছে যে এইখানে যেন তার বিয়ে না হয়।আমরা তাকে সাহায্য করেছি,আর কিছু না।হুজুর বললেন আপনারা কি এখান থেকে চলে যাবেন।সে বলল আমরা কোথায় যাবো আমাদের সবাই এখানে থাকে।আমরা তো আর কারো যায়গায় গিয়ে থাকতে পারবো না।এইভাবে অনেক সময় কথা কাটাকাটি হওয়ার পর ঠিক হলো তারা এখানেই থাকবে তবে কারো কোন রকম ক্ষতি করবেনা।তারপর হুজুর চলে যান এবংপরেমেয়েটা অঞ্জান হয়ে যায়।এই ছিল ঘটনা আরো কিছু ছিল কিন্তু মোবাইলে লিখতেছি তাই আর লিখলাম না।আসা করি আরেক দিন লিখবো।বানান বা অনাকাংখিত ভূলের জন্যে ক্ষমা প্রার্থী।max9

কেউ ফালতু কমেন্ট করবেন না প্লিজ

ভাল লাগলে লাইক দিয়ে একটিভ থাকুন এবং নতুন নতুন গল্প ঘটনা পড়ুন

আজ থেকে ৫-৬ বছর আগের একটি কাহিনী এখন আমি আপনাদের সাথে শেয়ার করব।গল্পটি আমার এক এলাকার মামার কাছে শোনা।মামার নাম বাবু।বাবু মামা প্রায় সময় নিজের আত্মীয়দের সাথে দেখা করতে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে গিয়ে থাকেন। ওখানে চাগদা বলে একটি যায়গায় বাবু মামার বড় ভাই থাকেন।ঘটনাটি বাবু মামার সাথে ঘটে যাওয়া।এবার তাহলে আসল ঘটনায় আসা যাক।

বাবু মামা একবার চাগদা বেড়াতে যান ।চাগদায় বাবু মামার বড় ভাইয়ের বাসা থেকে একটূ দূরে একটা পুকুর আছে। বাবু মামা প্রত্যেকবার চাগদা যাবার পর ওই পুকুরে মাছ ধরতে যান।রাতের বেলা মাছ ধরতে বাবু মামা খুব পছন্দ করেন ,এমন সময় নাকি নীরবতা থাকে তাই মাছ ধরতে সুবিধা হয়।

একদিন রাতের কথা। বাবু মামার শান্ত নামের একটা চাগদায় বন্ধু আছে মাছ ধরা থেকে শুরু করে সবসময় ওরা এক সাথেই থাকে।একদিন রাতে বাড়ির সামনের পুকুরে রাত ১১ টা পর্যন্ত বসে থেকেও খুব একটা মাছ পেলনা বাবু মামা আর তার বন্ধুটা।তাই হতাস হয়ে তারা বসে রইল।এমন সময় শান্ত নামের বন্ধুটি বলল যে ১-১/৫ কি মি দূরে নাকি আরেকটা পুকুর আছে। ওখানে নাকি অনেক মাছে পাওয়া যায়।এ কথা শুনে বাবু মামা এক মিনিট ও দেরি করলেন না।উনি ওই পুকুরের দিকে রওনা হলেন।রাত তখন প্রায় ১২ টা। দুরের পুকুর ঘাটে বসে বাবু মামা ও তার বন্ধু মাছ ধরছেন।পাসে আরও ৩-৪ জন লোক তারাও মাছ ধরায় মশগুল।সবাই চুপ। ১০-১২ মিনিট পর পর একজনের বরশি তে মাছ উঠছে আবার উঠছেও না। প্রায় ঘন্টা পার হয়ে গেল।হঠাৎ বাবু মামা খেয়াল করলেন তার পাশের একটা লোক জোরে জোরে হাসছে।বাবু কাকা একবার তার বন্ধু শান্তর দিকে তাকালেন তারপর আবার লোকটির দিকে তাকিয়ে লোকটার হাসির কারন জানতে চাইলেন।এই প্রশ্ন জিজ্ঞেস করতেই লোকটি হাসি থামিয়ে দিয়ে বাবু মামার দিকে তাকিয়ে জিজ্ঞেস করলেন তোর বাড়ি কোথায়?বাবু মামাও তার বাড়ির ঠিকানা বললেন।তারপর লোকটা জিজ্ঞেস করলেন কার সাথে এসেছে,বাবু মামা বললেন তার বন্ধু শান্তর কথা।ওমনি লোকটি আবার হাসতে শুরু করলেন। আর হাসতে হাসতে বললেন একবার তাকিয়ে দেখতো তোর বন্ধুটির দিকে… বাবু মামা তার বন্ধুটির দিকে তাকিয়ে যা দেখেছিলেন তা বলতে বাবু মামা আজও ভয় পান। তিনি দেখেছিলেন তার বন্ধুটির চোখ দুটো আগুনের মত জ্বলছে আর বন্ধুটি বসে বাবু মামার ধরা মাছ গুলো কাচা চিবিয়ে চিবিয়ে খাচ্ছে আর বাবু মামাকে বলছে যে আরও দে আরো দে। এমন সময় বাবু মামা তার আসে পাশে তাকিয়ে দেখলেন আসে পাশে অন্য কেউ নেই শুধু শান্ত নামের বন্ধুটি আর পাশের লোকটি।এই দেখে বাবু মামা জ্ঞ্যান হারিয়ে ফেল্লেন।জ্ঞ্যান ফিরলে উনি নিজেকে বাসায় বিছানায় দেখতে পারলেন এবং জানতে পারলেন শান্ত নামের বন্ধুটি সেদিন বাসাতেই ছিল এবং এই পুকুর ঘাটে নাকি এমন ঘটনা প্রায় ই ঘটে থাকে।

Related posts