স্পিক এশিয়া বাংলাদেশের কল সেন্টার এর সার্ভিস নিয়ে না লিখে পারলাম না ।

স্পিক এশিয়া বাংলাদেশের কল সেন্টার এর সার্ভিস নিয়ে না লিখে পারলাম না । হাজারহাজারগ্রাহককিসেবাপাচ্ছেনতারকিছুঅংশতুলেধরবআজ । কারনগ্রাহকরাইচালায়কম্পানি, ম্যানেজমেন্টনা।কোনকম্পানিরগ্রাহক না থাকলে সেই কম্পানি কতটুকু কম্পানি এর কত দূরই বা যেতে পারে এটা সবারই জানা । কল করে ছিলাম স্পিক এশিয়া বাংলাদেশের কল সেন্টারে, তাদের ব্যবহার দেখে মনে হল, গ্রাহক রা মানুষ না কম্পানি সম্পর্কে সকল তথ্য জানার অধিকার তাদের নেই । এতদিন অনেক গ্রাহক দের কাছথেকে অভিযোগ পাচ্ছিলাম সেই অভিযোগ গুলোর কিছু অংশ তুলে ধরতে চেষ্টা করছি নিছেঃ

• ১০/১২ বার ফোন দিয়ে ফোন না ধরার ঘটনা ঘটেছে অনেকের সাথেই।
• কথা ঠিক মত শুনতে না পাওয়া ।
• অনেক কল সেন্টার এক্সজিকিউটিভ কথা বলেন আঞ্চলিক ভাষায় যা অনেকেই বুঝতে পারেন না ।
• সকল কল সেন্টার এক্সজিকিউটিভ সব ধরনের তথ্য জানেন না তার কারনে, এক কল ঘুরে বেস কয়েক জন কল সেন্টার এক্সজিকিউটিভের হাতে ।
• সামান্য তম তথ্য জানতে চাইলেও বলা হয় আমি এই তথ্য দিতে বাধ্য নই ।
• এমন কি মুখের উপরে ফোন কেটে দেবার ঘটনা ঘটছে বারবার ।
• একজন কল সেন্টার এক্সজিকিউটিভের ব্যবহার ও কথা বলার ধরন সম্পর্কে জ্ঞানের যথেষ্ট পরিমাণ অভাব রয়েছে তাদের ।

এছাড়াও অসংখ্য অভিযোগ শোনাযাচ্ছে প্রতিদিন । আমার প্রশ্ন হল, এই রকম তৃতীয় শ্রেণীর কল সেন্টার খুলে তারা বিভ্রান্ত করছেন কেন ? গ্রাহকরা যদি থিক মত সার্ভিসই না পায় তাহলে এই কল সেন্টার এর কি প্রয়োজন ? আসলে আমি নাম উল্লেখ করতে বাধ্য হচ্ছি এই কারনে যে গ্রাহক দের এই সকল সমস্যার কথা ম্যানেজমেন্টের নজরে আনা উচিত, কারন তারা দিনের পর দিন অপেক্ষা করছে স্পিক এশিয়ার ওপেনিং এর জন্য । তাই ম্যানেজমেন্টের উচিৎ হবে তাদের কাঙ্ক্ষিত সেবাটাই তাদের দেয়া, নাহয় ঘটতে পারে অনাকাঙ্ক্ষিত ঘটনা, যেমনটা ইদানিং ঘটছে অহরহ । জাও হোক, ফোন করেছিলাম, 01841995501এই নাম্বার টিতে, ধরলেন নিলয় নামের একজন, জানতে চেয়েছিলাম, মালয়েশিয়া টুর সম্পর্কে, তিনি কোন তথ্য দিতে রাজি হলেন না, কিন্তু এই টুর সম্পর্কে আখন প্রায় অনেকই জানেন, গনযোগাযোগ মাধ্যম ফেসবুকে অহরহ পোস্ট হচ্ছে এই নিয়ে, এমনকি এর আগে যখন এমএলএম নিউজ ২৪ এর সাংবাদিক যখন ফোন করেন তখন এই টুর সম্পর্কে অনেক তথ্য পাওয়া গিয়েছিলো কল সেন্টার এক্সজিকিউটিভের কাছ থেকেই !! এমন কি অন্য প্রশ্ন জানতে চাইলে তিনি বলেন, আপনার সাথে আমি আর কথা বলতে পারব না, বলেই তিনি ফোন রেখে দেন !!! এটা কি একজন কল এক্সজিকিউটিভের আচরন ?? গ্রাহকের সাথেই কি তারা আভাবেই ব্যবহার করেন ?? তাহলে কি দরকার এই কল সেন্টারের ?? এক জন কল এক্সজিকিউটিভের সামান্য তম যোগ্যতা যাদের নেই তাদের দিয়ে কল সেন্টার চালিয়ে ম্যানেজমেন্ট কি প্রমান করতে চাচ্ছেন ?? এই তাদের গ্রাহকদের প্রতি সম্মান ?? এই সকল প্রশ্নের উত্তর মানাগেমেন্তের কাছ থেকে আশা করছি ।

Related posts

0 Thoughts to “স্পিক এশিয়া বাংলাদেশের কল সেন্টার এর সার্ভিস নিয়ে না লিখে পারলাম না ।

  1. dablackiz

    ফদফদফদ

Leave a Comment