BLACK blog এ আপনাকে স্বাগতম! আপনি হতে পারেন BLACK blog পরিবারের নিয়মিত একজন সদস্য। আপনার লেখা প্রকাশ করতে পারেন আমাদের যেকোন বিভাগে। আমাদের বিভাগ সমূহঃ " পৃথিবী আজব ঘটনা, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা" যে কোন বিষয় সম্পর্কে। ধন্যবাদ - BLACK iz Limited এর পক্ষ থেকে! অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ,  পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা

ফেসবুক এর মিশন অন্ধ ব্যক্তিদের ছবি দেখানো

Facebook-will-soon-blind-persons-Photo, ফেসবুক এর মিশন অন্ধ ব্যক্তিদের ছবি দেখানো

 

   ( অন্ধ ব্যক্তিদের ছবি দেখাবে ফেসবুক )

  জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেইসবুক এখন অন্ধ ব্যক্তিদের ছবি দেখানোর ব্যবস্থা করতে কৃএিম বুদ্ধিমত্তা প্রযুক্তি ফিচার আবিস্কার করেছে। প্রতিষ্ঠানটি চার এপ্রিল থেকেই এই প্রযুক্তিটির ব্যবহার শুরু করে। এই প্রযুক্তিটি ব্যবহারের মাধ্যমে অন্ধব্যক্তিরা বিভিন্ন আলোক চিএরের দৃশ্য চাক্ষুষ দেখার সুযোগ পাবে। এছাড়া ফেইসবুকের এই মেশিন লার্নিং প্রযুক্তিটি অন্ধব্যক্তিদের কাছে বিভিন্ন আলক চিএ এবং সে সকল চিত্রের বিস্তারিত বিবারণ তুলে ধরবে। অভিজ্ঞ বিশেষজ্ঞ, ‘ম্যাট কিং’প্রযুক্তি সম্বন্ধে তার একটি মতামতে বলেছেন যে, ফেইসবুকের ভিজুয়াল অভিজ্ঞতা অনেক বৃদ্ধি পেয়েছে। এছড়াও তিনি আরও বলেছেন, যে ফেইসবুকের এই নতুন প্রযুক্তি অন্ধব্যক্তিদের জন্য আশীর্বাদ হয়ে আসবে।

তিনি বলেন ফেইসবুক, টুইটার,হোয়াটসঅ্যাপ সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিদিন অসংখ্য ছবি আপলোড দিচ্ছে। এই সকল চিএ গুলি যদি অন্ধ ব্যক্তিদের ফেইসবুক প্রযুক্তির মাধ্যমে দেখার ব্যবস্থা করা হয়। তাহলে এটি ফেসবুকের জন্য হবে, একটি যুগান্তকারি পদক্ষেপ।

ফেইসবুকের এই নতুন প্রযুক্তির ফিচার অ্যাপলের আইওএস অপারেটিং সিস্টেম স্মার্টডিভাইসয়ে পরীক্ষা করা হয়েছে। সেখানে যন্ত্রটি হতে ভাল ফলাফল পাওয়া গেছে।তাই ফেইসবুক প্রযুক্তি সংস্থা আর চেষ্টা চালাচ্ছে যে তাদের এই নতুন প্রযুক্তিটি ফিচারটি যেন অন্য অপারেটিং সিস্টেমের স্মার্টডিভাইস গুলোতে চালু করা যায়। এছাড়া সিলিকন ভ্যালি ভিওিক প্রতিষ্ঠানটি তাদের একটি মতামতে জানিয়েছেন, যে বর্তমানে এই প্রযুক্তিটিতে ইংরেজি ভাষা ব্যবহার করা হয়েছে, ক্রমগত এটিতে অন্যান্য ভাষা ও যুক্ত করা হবে।

 

আপত্তির কারণে ফেসবুকে ছবির পোস্টার পরিবর্তন

আকর্ষণীয় চাকরি তাও আবার ফেসবুক চালিয়েই!!!



সর্বশেষ ১২টি:

.