BLACK blog এ আপনাকে স্বাগতম! আপনি হতে পারেন BLACK blog পরিবারের নিয়মিত একজন সদস্য। আপনার লেখা প্রকাশ করতে পারেন আমাদের যেকোন বিভাগে। আমাদের বিভাগ সমূহঃ " পৃথিবী আজব ঘটনা, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা" যে কোন বিষয় সম্পর্কে। ধন্যবাদ - BLACK iz Limited এর পক্ষ থেকে! অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ,  পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা

স্পোর্টস ডেস্ক :ব্যতিক্রমি জীবন-যাপনকেই বেছে নিবেন সাকিব আল হাসান।

যমুনা ফিউচার পার্কে সোসাইটি ফর দি ওয়েল ফেয়ার অব অটিস্টিক চিল্ড্রেন (সোয়াক) এর ছাত্র ছাত্রীদের সাথে নিয়ে এক অন্য রকম সময় পাড় করলেন আল রাউন্ডর সাকিব আল হাসান। এরপর সন্ধ্যার দিকে তিনি তাদেরকে নিয়ে ইফতার করেন।
বুধবার সাকিব আল হাসান ও তাঁর মালিকানাধীন কসমিক জোভিয়ান এর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অটিস্টিক শিশুদের নিয়ে এ আয়োজন করা হয়।

এ সময় সাকিব সাংবাদিকদের বলেন, চলতি সিরিজে আমাদের বিপক্ষে দক্ষিণ আফ্রিকাই ফেভারিট। তাদের বিপক্ষে একটি ম্যাচ জিততে পারলে সেটাই ভালো। তবে আমাদের সবকিছু নির্ভর করবে প্রথম ম্যাচের ওপর। প্রথম ম্যাচে জয় পেলে একটা একটা করে ভাববার সময় পাওয়া যাবে।
সাকিব বলেন, টি২০ ও ওয়ানডে ক্রিকেট পুরোপুরি আলাদা। টি২০-তে বেশি শট খেলার প্রবণতা থাকে। কিন্তু ওয়ানডে ক্রিকেটে ধরে খেলার সময় পাওয়া যায়।

টি২০ ক্রিকেটে নিজেদের কোন ভুলগুলো চোখে পড়েছে এবং জিততে হলে কী করতে হবে? জানতে চাইলে সাকিব বলেন, ওদের (দক্ষিণ আফ্রিকা) সঙ্গে জিততে হলে আমাদের সব বিভাগেই ভালো করতে হবে। টি২০ ক্রিকেটে আমরা ফিল্ডিংয়ে ভালো করতে পারিনি। আমাদের শারীরিক ভাষার পরিবর্তন আনতে হবে। কারণ তারা পরিপূর্ণ একটি দল।

তিনি আরও বলেন, আমাদের শুরুটা ভালো হয়নি। তবে ওয়ানডে ক্রিকেটে ফেরার চেষ্টা থাকবে। এর আগে আমরা যে দলগুলোর বিপক্ষে সিরিজ জিতেছি তাদের তুলনায় দক্ষিণ আফ্রিকা সেরা প্রতিপক্ষ। জিততে হলে আমাদের সেরাটাই দিতে হবে।

এসময় তিনি অটিস্টিক শিশুদের নিয়ে গড়া প্রতিষ্ঠান সোয়াকের চেয়ারম্যান আনোয়ার হোসেনের নিকট একটি চেক তুলে দেন। অসহায় শিশুদের নিয়ে আরও কাজ করা কথাও জানান তিনি।

 

ক্রিকেটের ৩ ফরমেটেই বিশ্বসেরা হওয়া সাকিব আল হাসান আরো একটি চমক দেখালেন। তবে সাকিব আল হাসানের এই চমকটা শুধু ক্রিকেটপ্রেমীই নয় ধার্মিক মুসলমানদের কাছেও প্রশংসার দাবিদার।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে মাঠে নামার আগে একটি অন্যরকম অভিজ্ঞতাকেও সঙ্গী করে নিলেন সাকিব আল হাসান। তবে তার স্ত্রী শিশির ছিলেন তার সঙ্গী ও প্রহরি হিসাবেই।

বিষয়টি বেশ আগেই জানিয়েছিলেন আল হাসান। যমুনা ফিউচার পার্কে অবস্থিত সাকিব ও তার স্ত্রী শিশিরের মালিকানাধীন কসমেটিক শপ ‘কসমিক জোভিয়ান’ এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ছিল বুধবার। ]

কেক কাটা ও ইফতারির আয়োজনের মাধ্যমে একটি উদযাপন করেন তিনি। সাকিব ‘সোসাইটি ফর দি ওয়েলফেয়ার অব অটিস্টিক চিল্ড্রেন(সোয়াক)’ এর ছাত্র-ছাত্রীদের সাথে দাওয়াত দেন এ আয়োজনে।

শিশুদের নিজ হাতে খাবার খাইয়েও দেন সাকিব। এ যেন ক্রিকেটবিশ্বকে নতুন করে চমক দেখালেন টাইগার সাকিব আল হাসান। তার এ চমক থেকে ধারনা করা যায় ক্রিকেট জীবন শেষে হয়তো ব্যতিক্রমি জীবন-যাপনকেই বেছে নিবেন সাকিব আল হাসান।



সর্বশেষ ১২টি:

.