BLACK blog এ আপনাকে স্বাগতম! আপনি হতে পারেন BLACK blog পরিবারের নিয়মিত একজন সদস্য। আপনার লেখা প্রকাশ করতে পারেন আমাদের যেকোন বিভাগে। আমাদের বিভাগ সমূহঃ " পৃথিবী আজব ঘটনা, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা" যে কোন বিষয় সম্পর্কে। ধন্যবাদ - BLACK iz Limited এর পক্ষ থেকে! অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ,  পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা

দেশের সবচেয়ে বৃহৎ ফ্রি প্রোগ্রামিং ওয়ার্কসপ “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস”

বাংলাদেশে ক্রমবর্ধমান প্রোগ্রামিং, অ্যাপ্স ডেভেলপমেন্ট, সফটোওয়ার ডেভেলপমেন্টের-এর চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেই চাহিদার কথা মাথায় রেখে সম্পুর্ন বিনা মূল্যে “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” নামক একটি ফ্রি পাইথন প্রোগ্রামিং কোর্সের ঘোষণা দিল বাংলাদেশের অন্যতম বৃহৎ এবং পরিচিত আইটি স্কিল ডেভেলপমেন্ট সেন্টার BLACK iz IT Institute। আলোচ্য কোর্সটিতে পাঁচদিন ব্যাপি মোট ১০ ঘন্টায় ৫টি ক্লাসের মাধ্যমে পাইথনের উপর ফ্রি ট্রেন-আপ করা হবে।

দেশের সবচেয়ে বৃহৎ ফ্রি প্রোগ্রামিং ওয়ার্কসপ “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস”  বাংলাদেশে ক্রমবর্ধমান প্রোগ্রামিং, অ্যাপ্স ডেভেলপমেন্ট, সফটোওয়ার ডেভেলপমেন্টের-এর চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেই চাহিদার কথা মাথায় রেখে সম্পুর্ন বিনা মূল্যে “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” নামক একটি ফ্রি পাইথন প্রোগ্রামিং কোর্সের ঘোষণা দিল বাংলাদেশের অন্যতম বৃহৎ এবং পরিচিত আইটি স্কিল ডেভেলপমেন্ট সেন্টার BLACK iz IT Institute। আলোচ্য কোর্সটিতে পাঁচদিন ব্যাপি মোট ১০ ঘন্টায় ৫টি ক্লাসের মাধ্যমে পাইথনের উপর ফ্রি ট্রেন-আপ করা হবে।
প্রাথমিক ভাবে ৫০ জন এ সুযোগ পাবেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইমতিয়ায আহমেদ বলেন। তিনি জানিয়েছেন, “বাংলাদেশে আমরা প্রান্তিক পর্যায়ের মানুষকে প্রোগ্রামিং-এ দক্ষ এবং আগ্রহী করে গড়ে তুলতে চাই এবং এ ক্ষেত্রে নতুনদের বেশি প্রাধান্য দেয়া হবে।” তিনি আরও জানিয়েছেন “বাংলাদেশে ক্রমবর্ধমান প্রোগ্রামিং-এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে, অনেকেই আছেন যারা সঠিক গাইড লাইনের অভাবে প্রোগ্রামার হতে পারছেন না, আমাদের সম্পুর্ন বিনা মূল্যে “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” নামক কোর্সটির মাধ্যমে প্রোগ্রামিং করার জন্যে প্রত্যেক্যেই একটি সঠিক দিক নির্দেশনা দেওয়া হবে” এ সংক্রান্ত আরও বিস্তারিত জানা যাবে প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে, ফেসবুক পেইজে অথবা ফেসবুক গ্রুপে।

এছাড়াও “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” কোর্সটি সম্পর্কে যে কোন তথ্যের জন্য নিম্নের ফোন নাম্বারে যোগাযোগের নির্দেশনা দেওয়া হয়েছে। ০১৯১৮৭৫৬২২২, ০১৮৪২৭৫৬২২২, ০১৯১১৭৭২৩৯৮, ০১৬১১৭৭২৩৯৮। এছাড়াও সরাসরি অফিস BLACK iz IT Institute এর প্রধান কার্যলয় কলাবাগান বাস স্ট্যান্ড থেকেও “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” কোর্সটি সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করতে পারেন।

সম্পুর্ন বিনা মুল্যে “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” কোর্সটি শুরু হতে যাচ্ছে ৩ মে ২০১৫ থেকে এবং  ৭ই মে ২০১৫ পর্যন্ত চলবে। এতে সরাসরি অংশগ্রহনের জন্য নির্বাচিত ৫০ জনকে প্রতিদিন নির্দিস্ট স্থানে এসে ক্লাসে অংশগ্রহন করতে হবে। ক্লাসের স্থান BLACK iz IT institute ১নং বিল্ডিং , লেক সার্কাস (৩য় তলা ম্যাবস কোচিং সেন্টার) কলাবাগান, বাস স্টান্ড, ধানমন্ডি, ঢাকা।

দেশের সবচেয়ে বৃহৎ ফ্রি প্রোগ্রামিং ওয়ার্কসপ “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস”

দেশের সবচেয়ে বৃহৎ ফ্রি প্রোগ্রামিং ওয়ার্কসপ “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস”

বিঃ দ্রঃ “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” একটি সম্পুর্ন পাইথন প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজের উপর কর্মসালা। “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” কোর্সটিতে যে কেউ সম্পুর্ন ফ্রিতে অংশগ্রহণ করতে পারবেন।

এবারের “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” কোর্সটি যে সকল বিষয় এর উপর সাজানো হয়েছে। ইন্ট্রুড্যাকশন টু পাইথন, বেসিক কম্পোনেন্টস, ডাটা টাইপ্স, সিনটেক্স অফ পাইথন, কন্ডিশনাল, লুপ্স, লিস্ট, টিউপল, ডিকশনারী, সেট, স্ট্রিং এবং ফাংশান। আলোচ্য বিষয়গুলোর উপর সাজানো হয়েছে BLACK iz IT Institute কর্তিক এবারের সম্পুর্ন ফ্রি “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস”  কোর্সটি।

দেশের সবচেয়ে বৃহৎ ফ্রি প্রোগ্রামিং ওয়ার্কসপ “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস”

নিম্নে বিস্তারিত ভাবে আলোচনা করা হল এবারের “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” কোর্সটিতে যে সকল বিষয় থাকছেঃ

 • ইন্ট্রুড্যাকশন টু পাইথন
• বেসিক কম্পোনেন্ট
• ডাটা টাইপ্স
• সিনটেক্স অফ পাইথন
• কন্ডিশনাল
• লুপ্স
• লিস্ট
• টিউপল
• ডিকশনারী
• সেট
• স্ট্রিং
• ফাংশান।

• BLACK iz IT institute এ যোগাযোগের ঠিকানাঃ

ঠিকানাঃ ১নং বিল্ডিং , লেক সার্কাস(৩য় তলা ম্যাবস কোচিং সেন্টার) কলাবাগান, বাস স্টান্ড, ধানমন্ডি, ঢাকা ১২০৭ – বাংলাদেশ ।

ফোন: ০১৬৭১৫০২৩৯৬, ০১৬১১৭৭২৩৯৮, ০১৯১১৭৭২৩৯৮,
০১৯৪৩৬১০০১২, ০১৯১৮৭৫৬২২২, ০১৭১৭৬৯৫৬৩১

 

ফ্রি প্রোগ্রামিং কোর্স “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” এ অংশগ্রহনের নিয়মঃ

 

১। BLACK iz IT Institute এর সাবেক ও বর্তমান সকল স্টুডেন্ট অগ্রাধিকার পাবে ।

২। BLACK iz IT Institute এর স্টুডেন্ট ছাড়াও যে কেউ এই কোর্সে সম্পুর্ন বিনা মুল্যে অংশ গ্রহন করতে পারবে।

৩। “পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” কোর্সটির সময় ও স্থান সম্পর্কিত সিদ্ধান্ত নেয়ার অধিকার একমাত্র BLACK iz IT Institute এর ।

৪। এই “পাইথন প্রোগ্রামিং” এ অংশগ্রহন করে যারা রাতারাতি অনলাইনে লাখ টাকা আয় করার স্বপ্ন দেখছেন তাদের জন্য নয়। বরং তাদের জন্য যারা প্রোগ্রামিং নিয়ে ভবিষ্যৎ চিন্তা করেন, প্রোগ্রামিং-কে পেশা হিসেবে নিতে চাচ্ছেন তাদের জন্য । তারা একটি সঠিক গাইড লাইন পাবেন।

৫। প্রত্যেককে প্রতিটি ক্লাসে অংশগ্রহন করতে হবে। ক্লাসের দিন অবশ্যই অফিসে যথা সময়ে উপস্থিথ হতে হবে।

“পাইথন প্রোগ্রামিং, দ্যা পাইথনিক ডেইস” সম্পর্কিত আরও কিছু তথ্যঃ

  • মোট ক্লাস সংখ্যা : ১০টি।
  • ক্লাসের সময়ঃ সকাল ১২ টা থেকে দুপুর ২টা
  • মোট আসন সংখ্যা : ৫০ জন।
  • স্থানঃ ব্লাক-আইজ আইটি ইন্সটিটিঊট, কলাবাগান বাস স্টান্ড, ১নং বিল্ডিং, তৃতীয় তলা (ম্যাবস কোচিং সেন্টারের তৃতীয় তলায়) ঢাকা।
  • ফোন যোগাযোগ করতেঃ ০১৯১৮৭৫৬২২২, ০১৯১১৭৭২৩৯৮, ০১৬১১৭৭২৩৯৮, ০১৬৭১৫০২৩৯৬

 

○ ওয়েব-সাইট : http://www.inst.black-iz.com/
○ ফেসবুক গ্রুপ : http://www.facebook.com/groups/blackiz.itinstitute/
○ ফেসবুক ফেনপেজ : http://www.facebook.com/blackizitinst/
○ ফেসবুক ইভেন্ট : http://www.facebook.com/events/279421995547464/
○ SkyPe ID : help.blackiz

About BLACK blog | www.blog.black-iz.com

আমাদের ব্লাক ব্লগে আপনার জন্য থাকছে প্রযুক্তি থেকে শুরু করে ভালবাসা, আলোচনা, খেলাধুলা, ক্রিকেট, ফুটবল, মজার খাওয়ার রেসিপি, জানা অজানা সহ যেকোন প্রকার টিউটোরিয়াল। এছাড়াও ইসলামের পথ, কুরআনের আলো, হাদিসের কথা, নবীজির জীবন কাহিনী, জীবন বিধান, বিভিন্ন আয়াত ও অর্থ। আমাদের আরও কিছু জনপ্রিয় বিভাগ যা আপনি ঘুরে দেখতে পারেন পৃথিবী আজব সব ঘটনা, গুনিজন কহেন, সমস্যা পরামর্শ সমাধান, পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, কাল্পনিক কল্পনা, অন্যান্য আরও কিছু।


সর্বশেষ ১২টি:

.