BLACK blog এ আপনাকে স্বাগতম! আপনি হতে পারেন BLACK blog পরিবারের নিয়মিত একজন সদস্য। আপনার লেখা প্রকাশ করতে পারেন আমাদের যেকোন বিভাগে। আমাদের বিভাগ সমূহঃ " পৃথিবী আজব ঘটনা, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা" যে কোন বিষয় সম্পর্কে। ধন্যবাদ - BLACK iz Limited এর পক্ষ থেকে! অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ,  পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা

নতুন এন্ডুয়েড ফিচার নিয় আসছে গুগল

অন বডি ডিটেকশন’ নামে নতুন একটি অ্যান্ড্রয়েড ফিচার নিয়ে আসছে গুগল। এই ফিচারের মূল উদ্দেশ্য, যদি ব্যবহারকারী নিজের ফোনটি কোথাও ফেলে যান সেক্ষেত্রে অজ্ঞাতপরিচয় কোনো ব্যক্তির কাছে সেটির হস্তান্তরিত হলে যেন অপব্যবহার না ঘটে।

এক্ষেত্রে নতুন এই ফিচারের সুবিধা হচ্ছে, স্মার্টফোনটি ব্যবহারকারীর কাছে থেকে দূরে সরলেই নিজে থেকেই স্মার্টফোনটি লক হয়ে যাবে। ফোনের মালিকের নির্দিষ্ট পাসওয়ার্ড ছাড়া খোলা যাবে না ফোনটি। আনলক করা অবস্থায় যদি ফোনের মালিক নিজে থেকে কাউকে ফোনটি দেন এটি ততক্ষণ আর লক হবে না যতক্ষণ না সেটি আবার মালিকের হাতে বা পকেটে ফিরে আসে।

স্মার্টফোনটি ব্যবহারকারীর হাতে না পকেটে, তা বুঝে স্মার্টফোনটিকে লক বা আনলক করবে নতুন এই ফিচার। স্মার্টফোনের অ্যাকসিলোরমিটারটির ওপর নির্ভর করে এই ফিচারটি নিজে থেকেই বুঝে নেবে ফোনটি মালিকের হাতে আছে না পকেটে। আর সে অনুযায়ী তালা ঝোলাবে স্মার্টফোনের পর্দায়।

ফোনের মালিক যখন একবার ফোনটি আনলক করবেন, এটি ততক্ষণই আনলক থাকবে যতক্ষণ সেটি মালিকের হাতে বা পকেটে থাকবে।

অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০ ও তার আপগ্রেড ভারসনের স্মার্টফোনের জন্য গুগল শিগগিরি নিয়ে আসছে ‘অন বডি ডিটেকশন’ ফিচারটি।google_logo



সর্বশেষ ১২টি:

.