BLACK blog এ আপনাকে স্বাগতম! আপনি হতে পারেন BLACK blog পরিবারের নিয়মিত একজন সদস্য। আপনার লেখা প্রকাশ করতে পারেন আমাদের যেকোন বিভাগে। আমাদের বিভাগ সমূহঃ " পৃথিবী আজব ঘটনা, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা" যে কোন বিষয় সম্পর্কে। ধন্যবাদ - BLACK iz Limited এর পক্ষ থেকে! অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ,  পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা

কী কী কাজ করা যায় পুরানো স্মার্টফোন দিয়ে

কী কী কাজ করা যায় পুরানো স্মার্টফোন দিয়ে

কী কী কাজ করা যায় পুরানো স্মার্টফোন দিয়ে

নতুন নতুন সব প্রযুক্তির স্মার্টফোন বাজারে আসছে প্রায় প্রতিদিনই  । নতুন ফোন কেনার পর আমরা পুরানো ফোনগুলি বেশিরভাগ ক্ষেত্রেই  বিক্রি করে দিই, আবার অনেকে আছেন যাঁরা ফোনগুলি ড্রয়ারে ফেলে রাখেন।

আপনি আপনার সেই ফেলে রাখা পুরানো স্মার্টফোনটি ব্যবহার করতে পারেন নানাভাবে ।  আসুন জেনে নেয়া যাক কয়েকটি চমৎকার উপায় :

মিডিয়া প্লেয়ার হিসেবে: আপনার পুরানো স্মার্টফোনটিকে মিডিয়া প্লেয়ার হিসাবে ব্যবহার করতে পারেন। মিডিয়া প্লেয়ারের জন্য একটি ডিভাইসকে অনেক বেশি হাই-কনফিগার হতে হয়না তাই  পুরনো স্মার্টফোন এক্ষেত্রে চমৎকার মিডিয়া প্লেয়ার হিসেবে কাজ করতে পারে।

এক্সটার্নাল মেমরি ড্রাইভ হিসেবে:  আপনি সহজেই একটি পুরানো স্মার্টফোনকে একটি চমৎকার এক্সটার্নাল মেমরি ড্রাইভ হিসেবে ব্যবহার করতে পারেন। আমরা নানা রকম ডেটা বহনের জন্য হার্ডডিস্ক ড্রাইভ , ডিভিডি, পেন ড্রাইভ বা সিডি ব্যবহার করে থাকি। আপনি এই কাজে সহজে কাজে লাগাতে পারেন একটি স্মার্টফোনকে।

পোর্টেবল জিপিএস ম্যাপ হিসেবে: পোর্টেবল জিপিএস হিসেবে ব্যবহার করুন পুরানো স্মার্টফোনকে । আপনি আপনার  সাইকেল, গাড়ি এবং এমনকি হাঁটার সময়েও ব্যবহার করতে পারবেন। এজন্য Here এর মত একটি অ্যাপলিকেশন আপনার দরকার হবে, যা ইন্টারনেট কানেকশন ছাড়াই কাজ করতে সক্ষম।

ইউনিভার্সাল রিমোট হিসেবে: আপনার পুরানো স্মার্টফোনে যদি ইনফ্রারেড সেন্সর থাকে তবে আপনি খুব সহজেই সেই স্মার্টফোনটিকে আপনার টিভি বা ডিভিডির জন্য রিমোট কন্ট্রোলে পরিবর্তিত করতে পারবেন । আপনি আপনার ডিভিডি প্লেয়ারও কন্ট্রোল করতে পারবেন খুব সহজেই PowerDVD Remote অ্যাপের মাধ্যমে।

স্মার্ট ঘড়ি হিসেবে: একটি পুরানো স্মার্টফোনকে স্মার্ট ঘড়িতে রুপান্তরিত করলে এটি চমৎকার কাজ করতে সক্ষম হবে। আপনি শুধু একটি ডিজিটাল ঘড়িই নয়, বরং একটি ক্যালেন্ডার, টু-ডু লিস্ট এবং অ্যালার্ম ক্লক হিসেবেও ব্যবহার করতে পারেন।



সর্বশেষ ১২টি:

.