BLACK blog এ আপনাকে স্বাগতম! আপনি হতে পারেন BLACK blog পরিবারের নিয়মিত একজন সদস্য। আপনার লেখা প্রকাশ করতে পারেন আমাদের যেকোন বিভাগে। আমাদের বিভাগ সমূহঃ " পৃথিবী আজব ঘটনা, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা" যে কোন বিষয় সম্পর্কে। ধন্যবাদ - BLACK iz Limited এর পক্ষ থেকে! অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ,  পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা

থামিয়ে দিন আপনার বয়স

বার্ধক্যের গতি কমাতে সঠিক ধরনের চর্বি ও তেলের যথাযথ পরিমাণে ব্যবহার দরকার। দেহ থেকে ক্ষতিকর চর্বি ঝরিয়ে উপকারী চর্বির উপস্থিতি নিশ্চিত করে এসব তেল শারীরিক পরিপূর্ণতা জোগায় যা আপনার তারুণ্য ধরে রাখতে সাহায্য করবে।

এ তথ্য জানিয়ে বিজ্ঞানীরা বলছেন, শরীরের গঠন ও আরোগ্য লাভে সহায়তায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে চারটি তেল।থামিয়ে দিন আপনার বয়স

১ নারকেল তেল: নারকেল তেল গুণের জন্য ‘সুপার ফুড’ হিসেবে এর খ্যাতি। বিশ্বজুড়ে স্বাস্থ্যবান জনগোষ্ঠীর মধ্যে বহুল ব্যবহৃতও এটি। ওজন ঠিক রাখতে অতুলনীয়। এর ফ্যাটি অ্যাসিড বিপাকক্রিয়াকে ত্বরান্বিত করে। স্নায়ু ও ত্বকের অসুস্থতা রোধেও কার্যকর এটি।

২ তিসির তেল: ওমেগা-৩ অ্যাসিডের সর্বোচ্চ উপস্থিতি রয়েছে এই তিসির তেল। এর সঠিক মাত্রার ব্যবহার হৃদ্যন্ত্রের কার্যকারিতা বৃদ্ধি ও কোলন টিউমারের বৃদ্ধি ঠেকাতে কেমোথেরাপির প্রয়োগজনিত প্রভাব কাটিয়ে উঠতেও দারুণ সহায়ক।

৩ ওমেগা-৩ মাছের তেল: উপকারী চর্বির মধ্যে সেরা প্রকারের তেল এই ওমেগা-৩ মাছের তেল। তৈলাক্ত মাছ থেকে এই চর্বি সংগ্রহ করা হয়। ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিডের খনি এই তেল। এই ফ্যাটি অ্যাসিড হৃদ্যন্ত্র ও মস্তিষ্কের স্বাস্থ্যের মধ্যে একটি ইতিবাচক পার্থক্য তৈরি এবং হাড়ের কাঠামোর উন্নতিতে সহায়ক। সামুদ্রিক মাছ এই তেলের চমৎকার উৎস।

৪ জলপাই তেল:এটি জনপ্রিয় ‘ভূ-মধ্যসাগরীয় খাদ্যপণ্য’। জীবনীশক্তি বৃদ্ধি, দীর্ঘায়ু লাভ, পুরোনো ও কঠিন রোগব্যাধি সারাতে ব্যবহৃত হয়। হৃদ্যন্ত্রের সর্বোচ্চ কর্মক্ষমতা বৃদ্ধি, যথাযথ রক্তচাপ ধরে রাখা ও বুদ্ধিবৃত্তিক উন্নতিতে বিশেষভাবে সহায়ক।

এ বিষয়ে আরও জানতেঃ 



সর্বশেষ ১২টি:

.