BLACK blog এ আপনাকে স্বাগতম! আপনি হতে পারেন BLACK blog পরিবারের নিয়মিত একজন সদস্য। আপনার লেখা প্রকাশ করতে পারেন আমাদের যেকোন বিভাগে। আমাদের বিভাগ সমূহঃ " পৃথিবী আজব ঘটনা, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা" যে কোন বিষয় সম্পর্কে। ধন্যবাদ - BLACK iz Limited এর পক্ষ থেকে! অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ,  পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা

স্বাধীনতার দিনে লাল সবুজে সাজবে শিশুরা

 

 

দেশপ্রেম, স্বাধীনতা দিবস পালন এর জন্য পতাকার কোন বিকল্প যেমন নাই, তেমনি লাল-সবুজের স্বপ্ন নিয়ে বেড়ে উঠে, দেশপ্রেমটা জাগ্রত থাক আজীবন। এমনটাই প্রত্যাশা সবার; শিশুরাই তো আগামীর দূত।অনেক মা-বাবাই চান শিশুর জন্য স্বাধীনতার স্মারক হিসেবে বিশেষ পোশাক কিনতে । লাল-সবুজ রাঙানো বা দেশাত্মবোধক কোনো গানের কথা লেখা এমন পোশাকের খোঁজ পাবেন দেশীয় ফ্যাশন হাউসগুলোয়। ঢাকার শাহবাগের আজিজ সুপার বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের দেশী দশ, মার্কেটসহ বিভিন্ন জায়গায় পাবেন এসব পোশাক।স্বাধীনতার দিনে লাল সবুজে সাজবে শিশুরা

বাঙ্গাল: আজিজ সুপার মার্কেটের বাঙ্গাল দোকানটির স্বত্বাধিকারী ফারহানা আফরোজ জানালেন, ছেলেশিশুদের জন্য সেখানে রয়েছে মুক্তিযুদ্ধের স্মারক স্ট্যাম্পের নকশায় তৈরি ফতুয়া। ছেলেশিশুদের জন্য মিলবে পাঞ্জাবিও।

নক্ষত্র: আজিজ সুপার মার্কেটের নক্ষত্র দোকানটির ব্যবস্থাপক সানজিদা ইসলাম জানালেন, শিশুদের ফতুয়া, টি-শার্ট আর পাঞ্জাবি রয়েছে।

দেশীয়: শাহবাগের আজিজ কো–অপারেটিভ সুপার মার্কেটের দেশীয়ার ব্যবস্থাপক সুমা জানালেন, ছেলেদের জন্য পাঞ্জাবি ও ফতুয়া রয়েছে সেখানে। মেয়েদের জন্য পাবেন কুর্তি সালোয়ার-কামিজ। ব্লক প্রিন্টের কাজ আর গানের চরণ লেখা পোশাক রয়েছে সেখানে। ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার’ কিংবা ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’ লেখা পোশাকগুলো মন কাড়বে।

বরণ: আজিজ সুপার মার্কেটের বরণের ব্যবস্থাপক সৈয়দ নবীর আলী জানালেন, সেখানে রয়েছে সুতার কাজ করার পাঞ্জাবি ও ফতুয়া।

নহলী: মা-বাবা, ছেলেমেয়ে—সবার জন্য একই নকশায় তৈরি পোশাক এসেছে। পাঞ্জাবি, ফতুয়া, সালোয়ার-কামিজ পাবেন এখানে। এটিও আজিজ সুপার মার্কেটে।

সব বয়সী শিশুদের জন্যই পাবেন এমন পোশাক। মডেল: পৃথ্বী, আলমিত্রা, আয়ান, দ্যুতি ও আলভিনা, পোশাক: অঞ্জন’স, ছবি: সুমন ইউসুফনগরদোলা: নগরদোলার ব্যবস্থাপক নুসরাত জাহান জানালেন, শিশুদের জন্য ফ্রক, পাঞ্জাবি আর ফতুয়ার খোঁজ মিলবে সেখানে। লাল ও সবুজ রঙের সুতি কাপড়ে রয়েছে ব্লক প্রিন্টের কাজ।

অঞ্জন’স: অঞ্জনসে ছেলেদের জন্য পাবেন ফতুয়া আর পাঞ্জাবি। মেয়েদের জন্য রয়েছে সালোয়ার-কামিজ।

বাংলার মেলা: ছেলেমেয়ে সবার জন্যই পাঞ্জাবি রয়েছে বাংলার মেলায়। লাল-সবুজের বাহারি নকশায় তৈরি হয়েছে এখানকার পোশাকগুলো।
নিপুণ ১০ থেকে ১২ বছর বয়সী মেয়েশিশুদের জন্য লাল-সবুজ রাঙানো সালোয়ার-কামিজের খোঁজ মিলবে এখানে।

দরদাম: শিশুদের জন্য ফতুয়ার দাম পড়বে ২৫০ থেকে ৯৯০ টাকার মধ্যে। ছেলেদের পাঞ্জাবি মিলবে ৩৫০ থেকে ১৩৫০ টাকায়। মেয়েদের পাঞ্জাবি পাবেন ৩৬০ থেকে ৫০০ টাকায়। সালোয়ার-কামিজের দাম ৯০০ থেকে ২৫০০ টাকায় মধ্যে। ফ্রকের দাম ৪৫০ থেকে ৫৫০ টাকা। টি-শার্ট মিলবে ২৮০ থেকে ৩২০ টাকায়।



সর্বশেষ ১২টি:

.