BLACK blog এ আপনাকে স্বাগতম! আপনি হতে পারেন BLACK blog পরিবারের নিয়মিত একজন সদস্য। আপনার লেখা প্রকাশ করতে পারেন আমাদের যেকোন বিভাগে। আমাদের বিভাগ সমূহঃ " পৃথিবী আজব ঘটনা, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা" যে কোন বিষয় সম্পর্কে। ধন্যবাদ - BLACK iz Limited এর পক্ষ থেকে! অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ,  পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা

গোপন ক্যামেরা শনাক্ত করুন

প্রযুক্তির কারনে প্রায় প্রতিদিনই পাচ্ছি আমরা নতুন নতুন আবিষ্কার । এগিয়ে চলছি সামনের দিকে আমরা প্রযুক্তির হাত ধরে । এই প্রযুক্তি সব সময় আমাদের কল্যাণ করে না । কিছু খারাপ অসাধু ও কুরুচিসম্পন্ন ব্যাক্তি এই প্রযুক্তিকে খারাপ কাজে লাগায় । গোপন ক্যামেরা যেমন মানুষ অনেক দরকারি কাজে ব্যবহৃত করে, তেমনি খারাপ কাজেও ব্যবহার হয় ।

security-cameras

গোপন ক্যামেরা

কিছু কুরুচিপূর্ণ অসাধু মহল এই গোপন ক্যামেরাকে অশ্লীল ও খারাপ কাজে ব্যবহার করে । বিশেষ করে মেয়েদেরকে সতর্ক থাকতে হবে গোপন ক্যামেরা সম্পর্কে । একটু সচেতন হলেই সহজেই সনাক্ত করা যায় ঘরে গোপন ক্যামেরা বসানো রয়েছে কিনা । পাবলিক টয়লেট ,  ট্রায়াল রুম বা অন্য কোন রুমে গোপন ক্যামেরা সনাক্ত করার জন্য নিচের কৌশলগুলো অবলম্বন করুন ।

রুমে গোপন ক্যামেরা আছে কি না তা নির্ণয় করা যায় খুব সহজে । প্রথমে ট্রায়াল রুমে ঢুকে আপনার মোবাইল থেকে কাউকে কল করার চেষ্টা করুন । যদি নেটওয়ার্ক ঠিক থাকে ও কল করা যায় তাহলে বুঝবেন গোপন ক্যামেরা নাই । তখনই বুঝবেন সেখানে অবশ্যই গোপন ক্যামেরা রয়েছে যদি কল করা না যায় ও নেটওয়ার্ক হঠাৎ করে একদম ডাউন হয়ে যায় । গোপন ক্যামেরাতে ফাইবার অপটিক্যাল ক্যাবল থাকে। সিগন্যাল ট্রান্সফার করার সময় এর ইন্টারফিয়ারেন্স হতে থাকে । যার জন্য সেখানে কাজ করেনা মোবাইল নেটওয়ার্ক ।

তাছাড়াও ট্রায়াল রুমে গোপন ক্যামেরা লুকানো থাকতে পারে আয়নার পেছনে । নিজের চেহারা দেখার সময় তা কোনো অবস্থাতেই টের পাওয়া যায় না ।  তাই কাপড় পরিবর্তন করার আগে আঙ্গুল রাখুন আয়নার উপর । আপনার আঙ্গুলের মাথা যদি প্রতিবিম্ব আঙ্গুলের মাথার সঙ্গে না লাগে অর্থাৎ মাঝে ফাঁকা থাকে তাহলে আয়না আসল । আঙ্গুলের মাথা যদি প্রতিবিম্বের মাথার সঙ্গে লেগে যায় , তা হলে এটা দ্বিমুখী আয়না এবং এখানে গোপন ক্যামেরা আছে । এর পেছন পাশ থেকে খুব সহজেই ছবি বা ভিডিও করা সম্ভব । তাই এখন থেকেই অজানা বিপদ থেকে সাবধান হোন আর নিজেকে রক্ষা করুন ।



সর্বশেষ ১২টি:

.