BLACK blog এ আপনাকে স্বাগতম! আপনি হতে পারেন BLACK blog পরিবারের নিয়মিত একজন সদস্য। আপনার লেখা প্রকাশ করতে পারেন আমাদের যেকোন বিভাগে। আমাদের বিভাগ সমূহঃ " পৃথিবী আজব ঘটনা, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা" যে কোন বিষয় সম্পর্কে। ধন্যবাদ - BLACK iz Limited এর পক্ষ থেকে! অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ,  পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা

বিশেষ মুল্য ছাড়ে অংশগ্রহণ করুন দেশ সেরা SEO এবং Freelancing কোর্স, সাথে থাকছে আরও অনেক সুযোগ!

বিশাল মুল্য ছাড় অংশগ্রহণ করুন BLACK iz IT Institute এর অ্যাডভান্স SEO এবং Freelancing  এন্ড আউটসোর্সিং স্কলার্শিপ প্রোগ্রামে। BLACK iz IT Institute কর্তিক আয়োজিত এই অ্যাডভান্স SEO কোর্সে যে কেউ অনালাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিস্ট্রেশন করতে এই লিংকে ক্লিক করুন (অনলাইন রেজিস্ট্রেসন)। সফল রেজিস্ট্রেসনের পর ২৪ ঘন্টার মধ্যে আপনার সাথে যোগাযোগ করে একটি ডেমো ক্লাস এবং অরিয়েন্টেসন ক্লাসের জন্য আমন্ত্রন করা হবে (যা সম্পুর্ন ফ্রি)। যে কেউ ক্লাস দুটিতে অংশগ্রহন করে তার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবেন।

 


বর্তমানে আউটসোর্সিং মার্কেট প্লেসগুলোতে বাংলাদেশের অবস্থান প্রথমদিকে। বাংলাদেশি তরুণেরা যেমন ঘরে বসে লাখ টাকা আয় করছেন তেমনি বহিবিশ্বে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দিচ্ছেন। কিন্তু নির্দিস্ট গাইড লাইন বা পথ না জানা থাকার কারনে আমাদের দেশের অনেকেই আউটসোর্সিং বা ফ্রিল্যান্সিং এর মাধ্যমে আয় করতে পারছে না। আর এই সমস্যার কথা মাথায় রেখেই BLACK iz IT Institute এর “অ্যাডভান্স এসইও” এবং “ফ্রিল্যান্সিং এন্ড আউটসোর্সিং” কোর্সটি সাজানো হয়েছে। ফলে “অ্যাডভান্স এসইও” এবং “ফ্রিল্যান্সিং এন্ড আউটসোর্সিং” কোর্সসে অংশগ্রহন করে যে কেউ অনলাইনে উন্নতমানের ক্যাতিয়ার গড়তে পারেন। পাশাপাশি প্রথম ৩০ জনের জন্য থাকছে স্কলার্সিপের সুবিধা।

https://scontent-sin.xx.fbcdn.net/hphotos-xpa1/v/t1.0-9/10993968_1057814010912079_3072432427026622655_n.png?oh=801b0d2082568606d91929e1008c60f1&oe=554AEE6C

• স্কলার্সিপে অংশগ্রহনকারীদের জন্য যে যে সুবিধাগুলো থাকছেঃ

নিম্নের সুযোগ সুবিধাগুলো সীমিত, এই সকল শুবিধা শুধুমাত্র প্রথম ব্যাচ বা প্রথম ৩০ জনের জন্য দেওয়া হবে। পরবর্তি সকলকে এর নির্দিস্ট মুল্য পরিশোধ করে নিতে হবে।

  • বইঃ SEO এর উপর লিখা আমাদের নিজেদের একটি বই “Advanced Web Matrices, the art of SEO”।
  • ভিডিও ডিভিডিঃ ভিবিন্ন মাধ্যম থেকে সংগ্রহ করা আমাদের ১০০+ ভিডিও এবং সকল ভিডিও সম্পুর্ন বাংলা ভাষায়। এতে আরও রয়েছে
  • SEO এর শুরু থেকে প্রফেশনাল লেভেল পর্যন্ত যাবতীয় বিষয় এবং প্রত্যেকটি কাজই হাতে কলমে করে দেখানো হয়েছে।
  • অন্নান্যঃ প্রাকটিস করার জন্য প্রয়োজনীয় সোর্স ফাইল। প্রয়োজনীয় সকল সফটওয়্যার।
  • পিডিএফঃ SEO এর উপর লিখা ১০ টি বই এর পিডিএফ কপি।
  • ক্লাস নোটঃ প্রায় প্রতিটি ক্লাসের সিট চিত্র সহ (কালার) প্রিন্ট করে দেওয়া হবে।

SEO Course from Bangladesh

• ভর্তি সংক্রান্ত নিয়ম এবং যে কোন তথ্য এর জন্যঃ

আমাদের এসইও কোর্সটির ফী ৭,০০০ টাকা এবং ফ্রিল্যান্সিং এন্ড আউটসোর্সিং ৪,০০০ টাকা। স্কলার্সিপের আওতা ভুক্ত কিংবা প্রথম ৩০ জনের প্রত্যেকে কোর্স দুটি মাত্র ৫,০০০ টাকায় অংশগ্রহণ করতে পারবেন। অথবা যে কোন একটি কোর্সে মাত্র ৩,০০০ টাকা প্রদান করিতে হবে। প্রত্যতেক কে অনলাইনে অ্যাপ্লাই করতে হবে নির্দিষ্ট ফর্ম ফিলাপের মাধ্যমে, সফল ভাবে অনলাইনে আপ্যলাই করার ২৪ ঘন্টার মধ্যে মোবাইলে এসএমএস এর মাধ্যমে কনফার্ম করা হবে। ৭২ ঘন্টার মধ্যে সময়, স্থান, কোর্স শিডিউল সহ সকল তথ্য জানান হবে। অনলাইনে অ্যাপ্লাই করতে এই লিংকে ক্লিক করুন। অথবা যেকোন তথ্যের জন্য ফোন করতে পারেনঃ ০১৬৭১৫০২৩৯৬, ০১৬১১৭৭২৩৯৮, ০১৯১১৭৭২৩৯৮, ০১৯৪৩৬১০০১২, ০১৯১৮৭৫৬২২২, ০১৭১৭৬৯৫৬৩১।

অংশগ্রহন করুন দেশের সেরা আউটসোর্সিং এবং ফ্রিল্যান্সিং স্কলারশিপ প্রোগ্রামে!

• ক্লাস সম্পর্কিত কিছু তথ্যঃ

  • মোট ক্লাস সংখ্যাঃ ১৮টি। (২.৫ মাস)।
  • ক্লাসের দিনঃ প্রতি শুক্রবার-শনিবার ক্লাস / সোমবার-মঙ্গলবার ক্লাস / বুধবার-বহস্প্রতিবার (সপ্তাহে দুদিন)
  • ক্লাসের সময়ঃ সকাল ১১:০০ এবং দুপুর ৩:৩০।
  • মোট আসন সংখ্যাঃ ১৫ জন। (প্রতি ব্যাচে)

 

অ্যাডভান্স এসইও এবং ফ্রিল্যন্সিং এন্ড আউটসোর্সিং স্কলার্শিপ প্রোগ্রাম সম্পর্কে আরও বিস্তারিত পড়তে পারেনঃ

অ্যাডভান্স এসইও কোর্সঃ একদম সহজ ভাষায় এসইও এর অপর নাম হচ্ছে অনলাইন প্রচার। তবে এই প্রচারটি যখন অনলাইনে নির্দিস্ট কিছু টেকনিক এবং নিয়মের মাধ্যমে করা হয় তখন এর ভাল ফলাফল পাওয়া যায়। “কী-ওয়ার্ডের উপর বেছ করে ভিবিন্ন নিয়ম অবম্বন করে একটি ওয়েবসাইট কে সার্চ ইঞ্জিনে উপরের দিকে নিয়ে আসার পক্রিয়া কেই এসইও বলতে পারি।” বর্তমান বিশ্বে প্রতিদিন জন্ম নিচ্ছে লক্ষ লক্ষ নতুন নতুন ওয়েব-সাইট। সাথে সাথে এদের মাঝে সৃষ্টি হচ্ছে একটা অদৃশ্য লড়াই। গুগুলে বা অন্নান্য সার্চ ইঞ্জিনে উপরের দিকে নিজের সাইট কে উঠিয়ে আনার লড়াই। আর এই লড়াই এ জিততে প্রতিটি সাইটের মালিক নিজে অথবা এক বা একাধিক এসইও এক্সপার্ট এর মাধ্যমে প্রতিনিয়তই এসইও করে যাচ্ছে। অনলাইন মার্কেট প্লেসে যতগুলা কাজ রয়েছে তার মধ্যে এই SEO এর মাধ্যমেই বাংলাদেশের ফ্রিলেন্সাররা সবচেয়ে বেশি আয় করেছে। আরও মজার হচ্ছে অনলাইন জুরে শুধুমাত্র SEO এর কাজই ৬৫% থেকে ৭০%। তাই অনলাইন মার্কেট নিয়ে এসইও-এর ব্যাপারে আশা করি এর বেশী কিছুই বলার প্রয়োজন নেই। বাংলাদেশ বা লোকাল মার্কেটেও রয়েছে এসইও এক্সপার্ট এর চাহিদা। শুধু তাই নয় এই চাহিদা দিগুন-তিনগুন আকারে বারছে। আপনিও হয়ে উঠতে পারেন একজন আদর্শ সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন অ্যাডইজার বা SEO এক্সপার্ট। এস.ই.ও. এক্সপার্ট হতে আপনার কোন প্রকার অভিজ্ঞতার প্রয়োজন নেই। শুধুই প্রয়োজন গাইড লাইন আর ধারাবাহিক প্রচেস্টা। (আমাদের অতিতের ছাত্রদের মতামত দেখুন @ http://opinion.black-iz.com/student-openion.html)


• অ্যাডভান্স এসইও কোর্সটিতে যা থাকবেঃ

  • এসইও কি, এসইও কতপ্রকার ও কি কি।
  • কী ওয়ার্ড রিসার্চ, কিভাবে বের করবেন ফোকাস কী-ওয়ার্ড।
  • অন পেজ অপটিমাইজেশন এর সকল খুঁটিনাটি বিষয়।
  • মেটা ট্যাগ এক্সপেরিমেন্ট, টাইটেল।
  • কন্টেন্ট রাইটিং মেথর্ড, কী-ওয়ার্ড রিসার্চ, সাইট ম্যাপ।
  • সার্চ ইঞ্জিন উপযোগী সাইট মেকিং।
  • ওয়েবসাইটের লিংক স্ট্রাকচার।
  • অফ পেজ এর বিভিন্ন কলাকৌশল।
  • সকল প্রয়োজনীয় টুলস (গুগল এনালাইটিক্স, ওয়েবমাস্টার) এর ব্যবহার।
  • ফোরাম ফোরাম পোস্টিং, ব্লগ কমেন্টিং।
  • আর.এস.এস সাবমিশন, প্রেস রিলিজ সাবমিশন, ডিরেক্টরি সাবমিশন।
  • লিংক হুইল, গেস্ট ব্লগিং, আর্টিকেল মার্কেটিং।
  • বেস্ট ব্যাকলিংক ফাইন্ডিং টেকনিক।
  • পীড়ামিড লিংক (সদ্য আবিষ্কৃত SEO টেকনিক!)।
  • ওয়ার্ডপ্রেস ও ব্লগার ওয়েবসাইট এর সকল এসইও প্লাগিন এর ব্যবহার।
  • ভিবন্ন ওয়েব অ্যানালাইজার সেট-আপ এবং মেইনটেন করা।
  • এসইও টাইটেল ট্যাগ, এসইও মেটাট্যাগ, এসইও এংকরট্যাগ।
  • সার্চ ইঞ্জিন গুলোতে ওয়েবসাইটের URL রেজিট্রেশন করা।
  • গুগল ওয়েবমাস্টার টুলস বানানো এবং এর ব্যবহার পদ্ধতি ।
  • ইমেজ/ছবি, ভিডিও বা অডিও সার্চের জন্য আলাদা SEO টিপস।
  • অ্যালেক্সা টুলবার, লিংক, র‍্যাংক সহ ইত্যাদি বিষয়।
  • Odesk, freelancer, Elance-এর উপর বিশেষ ক্লাশ।
  • এসইও রিলেটেড অন্নান্য কিছু বিষয়।
BLACK iz এসইও অ্যাডভান্স ট্রেনিংটিতে অনলাইনে রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
 
 ফ্রিল্যান্সিং কোর্সে রেজিস্ট্রেসন করতে ক্লিক করুণ! অ্যাডভান্স এসইও ট্রেনিং সম্পূর্ণ ফ্রিতে করার সুযোগ! বিশেষ মূল্য ছাড়ে ওয়েব ডিজাইনিং, ফটো এডিটিং ট্রেনিং!!
 
 

ফ্রিল্যন্সিং এন্ড আউটসোর্সিং: ফ্রিল্যান্সিং এর অর্থ সহজ করে বললে যা দাড়ায় তা হল – মুক্ত পেশা,স্বাধীনভাবে কাজ করা । যারা স্বাধীনভাবে কাজ করেন তাদেরকে বলা হয়ে থাকে ফ্রিল্যান্সার । ইদানিং অনেক তরুণই ছুটছে এই ফ্রিল্যান্সিং এর দিকে । আসলে অনলাইনে কাজ করতে বা একজন সফল ফ্রিলান্সার হতে “আত্মবিশ্বাস” টাই প্রধান হাতিয়ার। তবে আপনাকে শুরু করতে হবে সতর্কতার সাথে । যেমন সামান্য একটা ভুল আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার কে ফেলেদিতে পারে হুমকির মুখে । আমাদের এই কোর্সটি মূলত আউটসোর্সিং এবং ফ্রিল্যান্সিং এ নতুনদের জন্য সাজানো হয়েছে । ফ্রিল্যান্সিং এর উপরে অনেকটা ফাউন্ডেসন কোর্সের মত । ফ্রিলান্সার ডট কম অথবা ওডেস্ক ছাড়াও যে অনেক মার্কেট প্লেস আছে এইটাই হয়ত অনেকে জানেন না । কিম্বা নতুন দের জন্য কোন মার্কেট প্লেসে কাজ পাওয়া তুলনামূলক ভাবে শহজ । অনেকে কাজ পাওয়া কিম্বা বিট করার পদ্ধতি জানেন না, অথবা কিভাবে আপনি কাজ করে আপনার উপার্জিত টাকা আপনার ব্যাংকে ট্রান্সফার করবেন জানেন না, এছাড়া অনেকেই হয়ত জানেন অনলাইনে এসইও এর কাজ বেশি, সেই এসইওর উপরও ফাউন্ডেসন ক্লাস থাকছে কোর্সে । ব্যাসিক এইচটিএমএল স্ট্রাকচার এবং ভিবিন্ন এইচটিএমএল ট্যাগ উপরে থাকছে ক্লাস । বিভিন্ন স্কিল ছাড়া কি ধরণের কাজ একজন ফ্রিল্যান্সার করতে পারবেন কি পারবেন না । কভার লেটার এবং ওয়ার্ক সাবমিশন নতুন ফ্রিলান্সারদের জন্য বেস সমস্যার কারন আমাদের কোর্সে সকল বিষয়ের সাথে এই টপিকও থাকছে । এছাড়াও থাকছে এমন কিছু বিষয় সমাধান যাতে একজন নতুন ফ্রিল্যান্সার তার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার শুরু করতে কোন রকম বাধা না আসে । (আমাদের অতিতের ছাত্রদের মতামত দেখুন @ http://opinion.black-iz.com/student-openion.html)

অংশগ্রহন করুন দেশের সেরা আউটসোর্সিং এবং ফ্রিল্যান্সিং স্কলারশিপ প্রোগ্রামে!

• আমাদের আউটসোর্সিং এবং ফ্রিল্যান্সিং স্কলারশিপ কোর্সটিতে যা যা থাকছেঃ

১। অনলাইন মার্কেট প্লেস পরিচিতি এবং এদের মধ্যে পার্থক্য।
২। ফ্রিল্যান্সিং কি এবং কি কি ধরনের কাজ কি পরিমানে আছে
৩। ফ্রিল্যান্সিং করার জন্য কি কি প্রয়োজন এবং কিভাবে প্রস্তুতি নিবেন।
৩। কাজ করার ক্ষেত্র এবং ভিবিন্ন কাজ সম্পর্কে ব্যাসিক ধারনা।
৪। ফটো এডিটিং এর উপর ব্যাসিক ধারনা দেওয় হবে।
৫। আপনার জন্য উপযুক্ত কাজের ক্ষেত্র খুঁজে বের করা।
৬। মানি ট্রান্সফার পদ্ধতি ও অনলাইন ব্যাংকিং এর নিয়ম।
৭। কাজের জন্য অ্যাপ্লাই এবং কাজ পাওয়ার পদ্ধতি।
৮। প্রোফাইল ১০০% ভাগ যেভাবে সম্পন্ন করবেন।
৯। গুগোল এডসেন্স কি এবং এর মাধ্যমে আয়ের উপায়।
১০। ব্যাসিক এইচটিএমএল স্ট্রাকচার এবং ভিবিন্ন এইচটিএমএল ট্যাগ।
১১। প্রোফাইল এর পোর্টফোলিও পেজটি যেভাবে পরিপুর্ন করবেন।
১২। কভার লেটার এবং ওয়ার্ক সাবমিশন করার পদ্ধতি।
১৩। ব্লগস্পট সাইট বা নিজের ওয়েব-সাইটের মাধ্যমে যেভাবে আয় করবেন।
১৪। এসইও কি, এসইও কতপ্রকার ও কি কি।
১৫। অন-পেজ এসইও কি এবং কিভাবে করবেন।
১৬। odesk ও freelancer এর বিভিন্ন অংশের পরিচিতি।
১৭। elance এবং fivre এর উপর বিশেষ ক্লাস।
১৮। মার্কেট প্লেসে কাজ করার শুরু থেকে শেষ পর্যন্ত সকল বিষয়।
১৯। গুগোল অ্যাডসেন্স কি কিভাবে পাবেন? এর মাধ্যমে আয়ের উপায়!
২০। গুগোল অ্যাডওয়ার্ড কি? এর মাধ্যমে কিভাবে কিওয়ার্ড অ্যানালাইস করা হয়।

BLACK iz ফ্রিল্যান্সিং ট্রেনিংটিতে অনলাইনে রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
 
 ফ্রিল্যান্সিং কোর্সে রেজিস্ট্রেসন করতে ক্লিক করুণ! অ্যাডভান্স এসইও ট্রেনিং সম্পূর্ণ ফ্রিতে করার সুযোগ! বিশেষ মূল্য ছাড়ে ওয়েব ডিজাইনিং, ফটো এডিটিং ট্রেনিং!!

• BLACK iz IT institute যোগাযগের ঠিকানাঃ

১নং বিল্ডিং , লেক সার্কাস (২য় তলা ম্যাবস কোচিং সেন্টার) কলাবাগান, বাস স্টান্ড, ধানমন্ডি, ঢাকা ১২০৭ । ০১৬৭১৫০২৩৯৬, ০১৬১১৭৭২৩৯৮, ০১৯১১৭৭২৩৯৮, ০১৯৪৩৬১০০১২, ০১৯১৮৭৫৬২২২, ০১৭১৭৬৯৫৬৩১ ।

অনালাইনের মাধ্যেমে সফল ভাবে নির্দিস্ট লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করলে BLACK iz IT Institute এর থেকে ফোন দেওয়া হবে এবং স্কলার্শিপ প্রোগ্রামের সকল বিষয়ে অবগত করা হবে, রেজিস্ট্রেশন করতে নিম্নের লিংকে ক্লিক করুনঃ http://www.inst.black-iz.com/regblackizitinst.html

  • ইমেইল : institute@black-iz.com, info@black-iz.com

  • SkyPe ID : help.blackiz

 

আমাদের অন্নান্য সকল আউটসোর্সিং কোর্স সমুহঃ


web counter



সর্বশেষ ১২টি:

.