BLACK blog এ আপনাকে স্বাগতম! আপনি হতে পারেন BLACK blog পরিবারের নিয়মিত একজন সদস্য। আপনার লেখা প্রকাশ করতে পারেন আমাদের যেকোন বিভাগে। আমাদের বিভাগ সমূহঃ " পৃথিবী আজব ঘটনা, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা" যে কোন বিষয় সম্পর্কে। ধন্যবাদ - BLACK iz Limited এর পক্ষ থেকে! অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ,  পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা

মেটা ট্যাগ সার্চ ইঞ্জিন এর দরকারী বিষয়

শীর্ষ সার্চ ইঞ্জিন স্থান চান ? মেটা ট্যাগ যোগ করেন !

meta-tags

শুধু মেটা ট্যাগ যোগ এবং আপনার ওয়েবসাইটে magically ঠিক, উপরে ওঠা হবে? ভুল. মেটা ট্যাগ প্রধান সার্চ ইঞ্জিন ফলাফল একটি অনুসন্ধান ক্যোয়ারী টাইপ আছে যারা ব্যবহারকারীদের দেখানোর জন্য প্রাসঙ্গিক যা যখন সিদ্ধান্ত তাকান যে একটি বড় আলগোরিদিমিক ধাঁধা মধ্যে এক টুকরা হয়.

 

এখনও মেটা ট্যাগ সার্চ ইঞ্জিন দরকারী এবং গুরুত্বপূর্ণ থাকবে যা সম্পর্কে কিছু বিতর্ক আছে যদিও, মেটা ট্যাগ স্পষ্টভাবে অন্যত্র হত্তন গুগল, বিং, ইয়াহু মধ্যে স্থান, বা একটি যাদু সমাধান না হয় – তাই এর সঠিক গোড়াতেই যে শ্রুতি হত্যা করা যাক. যাইহোক, মেটা ট্যাগ আপনার সাইট সম্পর্কে কি সার্চ ইঞ্জিন এবং ব্যবহারকারীদের জানাতে সাহায্য, এবং মেটা ট্যাগ ভুল বাস্তবায়িত হয় যখন, নেতিবাচক প্রভাব সারগর্ভ এবং প্রাণঘাতী হতে পারে.

 

এর আপনার ওয়েবসাইটে মেটা ট্যাগ বাস্তবায়ন হলে, ব্যাপার মেটা ট্যাগ কি, এবং কিভাবে ভুল এড়ানোর জন্য হয় মেটা কি ট্যাগ তাকান.

 

মেটা ট্যাগ কি ?

এইচটিএমএল মেটা ট্যাগ আনুষ্ঠানিকভাবে একটি ডকুমেন্টের HTML কোডে খোলা ও বন্ধের মেটা ট্যাগ মধ্যে যে থাকা পৃষ্ঠা ডেটা ট্যাগ দ্বারা.

 

এই ট্যাগ টেক্সট প্রদর্শন, কিন্তু parsable এবং ব্রাউজার (বা অন্যান্য ওয়েব সার্ভিস) পৃষ্ঠা সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য বলে না. সহজভাবে, এটি পাতা, যাতে একটি ব্রাউজার তা বুঝতে পারেন “ব্যাখ্যা”.

 

এখানে মেটা ট্যাগ একটি কোড উদাহরণ:

 

<head>

<title>Not a Meta Tag, but required anyway </title>

<meta name=”description” content=”Awesome Description Here”>

<meta http-equiv=”content-type” content=”text/html;charset=UTF-8″>

</head>

 

মেটা ট্যাগ এর ইতিহাস সম্পর্কে আরো জানার জন্য, আমাদের পোস্টে “একটি মেটা ট্যাগ এর মৃত্যু” দেখতে.

 

শিরোনাম ট্যাগ

 

শিরোনাম ট্যাগ পৃষ্ঠার মাথা ব্লক মধ্যে মনে হবে, এটা আসলে একটি মেটা ট্যাগ নয়. পার্থক্য কি? শিরোনাম ট্যাগ W3C অনুযায়ী একটি প্রয়োজনীয় পাতা “উপাদান” হয়. মেটা ট্যাগ ঐচ্ছিক পাতা বর্ণনাকারী হয়.

 

শিরোনাম মেটা ট্যাগ উপাদান জন্য ভাল পদ্ধতি সম্পর্কে আরও জানতে, আমাদের পোস্টে আপনি আপনার জানা প্রয়োজন বলে “কিভাবে সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান জন্য শিরোনাম ট্যাগ্স লিখুন”.

 

বর্ণনা মেটা ট্যাগ

এই বিবরণ মেটা ট্যাগ মত দেখায় কি:

 

<“Here Awesome Prices” = meta name = “description” content>

 

মূলত, আপনার বিবরণ আর (স্পেস সহ) 155 অক্ষরের বেশী হওয়া উচিত. তবে, এই নিশ্চিত পছন্দের সার্চ ইঞ্জিন ফলাফল পৃষ্ঠা (SERP) পরীক্ষা. কিছু দীর্ঘতর এবং কিছু খাটো. এটি কেবলমাত্র থাম্ব একটি নিয়ম, না আর একটি নির্দিষ্ট “সর্বোত্তম” হয়.

 

বিবরণ” মেটা ট্যাগ তিনটি গুরুত্বপূর্ণ উপায়ে ওয়েবসাইটের সাহায্য করে:

 

সার্চ ইঞ্জিন আপনার পৃষ্ঠায় আপনি একটি ভাল বিবরণ লিখুন প্রয়োজন, সম্পর্কে কি বুঝতে জন্য: “বর্ণনা” আপনার পৃষ্ঠা বা সাইটে কি বিষয়ে সার্চ ইঞ্জিন বলে. গুগল এর এলগরিদম একটি বিবরণ খারাপভাবে লেখা বা বেঠিক হয় সিদ্ধান্ত নেয়, তা পেজে কি এর নিজস্ব সংস্করণ সঙ্গে যে বিবরণ প্রতিস্থাপন করবে. আপনি সম্ভাব্য গ্রাহকদের বা দর্শক আপনার নিজস্ব শব্দ ব্যবহার বদলে গুগলের কৃত্রিম হাতে এটি রেখে আপনার সাইটের বর্ণনা করতে পছন্দ না ? নিজের জন্য এই উদাহরণে এবং বিচারক তাকান:

 

SERP-ভালো-খারাপ-মেটা-বিবরণ

 

না শুধুমাত্র এটা rewriting থেকে গুগল রাখতে সাহায্য করে একটি ভাল বর্ণনা লিখন, কিন্তু আপনি ভাল বেশী লোক আপনার সাইটের মাধ্যমে ক্লিক পেতে সাহায্য করে: “বর্ণনা” আপনার সাইটে হার মাধ্যমে ক্লিক সঙ্গে সাহায্য করে. একটি ভাল-লিখিত বিবরণ না শুধুমাত্র আপনার পেজে কি ব্যবহারকারীদের বলে, কিন্তু আপনার সাইট ভিজিট করতে তাদের entices. একটি বিবরণ এখানে সার্চ ইঞ্জিন ফলাফল দেখায় কি. এটা ভাল উইন্ডো ড্রেসিং ভালো হয়. দরিদ্র বিবরণ সহ সাইটগুলি কম ক্লিক throughs পাবেন এবং সার্চ ইঞ্জিন অন্যান্য সাইট পক্ষে আপনার সাইটের অবনত হবে.

 

“বর্ণনা” সাইটে স্থান সঙ্গে সাহায্য করে: (গুগল 2009 সালে বলেন কি উপর ভিত্তি করে) সাধারণ বিশ্বাস বিবরণ কিছুই আপনি স্থান পেতে সাহায্য করবে না. যাইহোক, আমি বিপরীত প্রমাণ দেখা যায়. এটা প্রচন্ডভাবে পরিমেয় হয়? না, কিন্তু আপনি একটি দ্বিতীয় শব্দ উপর কিছু মান চান (অর্থাৎ একটি -ed বা -s -ing), এখানে এটি ব্যবহার.

 

মেটা বর্ণনা ট্যাগ উপর দুই অন্যান্য দ্রুত নোট:

 

খালি বিবরণ: একটি বর্ণনা খালি হতে পারি ? হ্যাঁ. এটা খালি হলে গুগল এবং বিং আপনার জন্য এটা পূরণ হবে. আসলে, কখনও কখনও (যেমন, ব্লগের জন্য) আপনি গুগলের বা বিং এর সংস্করণ পছন্দ হতে পারে. (যখনই সম্ভব ব্যক্তিগতভাবে যদিও, আমি সবসময় তাদের জন্যে আমার সংস্করণ অনুরক্ত, তা পূরণ, কিন্তু আপনি একটি ছোট কর্মী আছে, এই সবসময় বাস্তব না.)দর: আপনার বিবরণ পূর্ণ উদ্ধৃতি চিহ্ন (“”) ব্যবহার করবেন না. এটা সম্ভবত আপনার বিবরণ ছিন্ন করবে. এই সমস্যা এড়ানোর জন্য একক উদ্ধৃতি চিহ্ন ব্যবহার করুন.

 

মূলশব্দ মেটা ট্যাগ

 

একটি ছায়াপথ আগে একটি দীর্ঘ সময় দূরে দূরে, দূরে, “কীওয়ার্ড” মেটা ট্যাগ তাড়াতাড়ি সার্চ ইঞ্জিনের জন্য একটি সমালোচনামূলক উপাদান ছিল. অনেক ডাইনোসর মত, এই ট্যাগটি প্রাচীন সার্চ ইঞ্জিন বার থেকে একটি জীবাশ্ম হয়.

 

কীওয়ার্ড দেখে যে শুধুমাত্র সার্চ ইঞ্জিন আর মাইক্রোসফটের বিং হয় – এবং তারা স্প্যাম সনাক্ত সাহায্য ব্যবহার. আপনার সাইটে hurting এড়াতে, আপনার ভাল বিকল্প এই মেটা ট্যাগ যুক্ত না হয়.

 

যে পেট আপনার জন্য খুব র্যাডিকেল যদি বা, অন্তত আপনি উচ্চতর অনুসন্ধান স্থান আশা মধ্যে 300 কীওয়ার্ড স্টাফ নি নিশ্চিত করুন. এটা কাজ করবে না. দুঃখিত.

 

যদি আপনি ইতিমধ্যেই আপনার ওয়েবসাইটে অভিব্যক্তি মেটা ট্যাগ আছে, কিন্তু তারা spammy হয় না, তড়িঘড়ি করে তাদের গ্রহণ আগামী সপ্তাহে ব্যয় করার কোনো কারণ আছে. আপনি পারবেন হিসাবে শুধু তাদের গ্রহণ, পৃষ্ঠা ওজন এবং লোডের সময় কমাতে – এটা এখন জন্য তাদের ছেড়ে ঠিক আছে.

অন্যান্য মেটা ট্যাগ

 

আছে অন্যান্য অনেক মেটা ট্যাগ , কিন্তু কেউ সত্যিই আজকাল দরকারী বলে মনে করা হয়. আমরা ব্যবহৃত যে ট্যাগ এর অনেক জিনিস ভালো করেনি:

 

যখন ফিরে আসতে মাকড়সা বলেন মঙ্গলগ্রহ থেকে

 

As said the spider to come back

 

<meta name = “revisit-after” content = “30 days”>

 

Browser distributions called

 

<Meta name = “distribution” content = “web”>

 

Refresh Page Told

 

<Meta content = http-‘s Equiv = “30”, “refresh”>

 

/ Refresh redirect page called

<Meta http-‘s Equiv = “Refresh” content = “x_seconds; url = http: //www.yourhost.com/pagetosendto.html”>

 

আমরা আর এইসব ব্যবহার করবেন না, হয় (যেমন স্কিমা ট্যাগিং বা সার্ভার সাইড পদ্ধতি হিসেবে) অথবা তারা কাজ করতে ব্যবহৃত সার্চ ইঞ্জিন অস্তিত্ব নেই অথবা গুগল স্পষ্টভাবে আমাদের বলা হয়েছে তারা মহান ধারনা (না, কারণ ভাল উপায় আছে কারণ যেমন) পাতা পর্যায়ে পুননির্দেশনা.

 

উল্লেখ্য: স্কিমা ট্যাগিং এবং সমৃদ্ধ তথ্য টুকরো একক স্বচ্ছন্দভাবে আপনার সাইট সার্চ ইঞ্জিন এবং সার্চ মাকড়সা সাথে মিথস্ক্রিয়া কিভাবে সবচেয়ে গুরুত্বপূর্ণ (এবং কিছুটা শান্তভাবে ঘোষণা) পরিবর্তন হয়. এটা জানুন. এটা জানা. এটি বাস্তবায়ন.

 

রোবট মেটা ট্যাগ

 

রোবট মেটা ট্যাগ এখনও সবচেয়ে গুরুত্বপূর্ণ মেটা ট্যাগ এক. নেই তাই সঠিক বাস্তবায়নের জন্য অনেক, কিন্তু ভ্রান্ত.

 

রোবট মেটা ট্যাগ আপনি একটি নির্দিষ্ট পৃষ্ঠা একটি সার্চ ইঞ্জিন দ্বারা সূচীবদ্ধ অথবা আপনি কি বা না চান তাহলে পেজে লিঙ্ক অনুসরণ করা উচিত নয় যে নির্দিষ্ট.

 

কেউ ঘটনাক্রমে সমগ্র সাইট একটি noindex ট্যাগ যুক্ত কারণ একটি সাইট deindexed করা জন্য বিশ্বাস করুন, এটা এখনও সাধারণ. এই ট্যাগটি বুঝুন অত্যাবশ্যকরূপে গুরুত্বপূর্ণ.

 

এখানে রোবট মেটা ট্যাগ এবং তারা কী বলতে চাইছেন চার বাস্তবায়নের হয়.

 

<Meta name = “robots” content = “NOINDEX, nofollow”>

 

এর মানে হল: “ইনডেক্স না এই পৃষ্ঠার কি পৃষ্ঠাতে লিঙ্ক অনুসরণ করবেন না..” তোমার পৃষ্ঠা সার্চ সূচক ড্রপ আউট হবে এবং অন্যান্য পাতায় আপনার লিঙ্ক অনুসরণ করা হইনি. এই অন্যান্য পাতায় এই পাতা থেকে আপনার সাইটে লিঙ্ক পাথ ভঙ্গ করা হবে.

 

একটি সাইটের উন্নয়ন হয় যখন এই ট্যাগটি প্রায়শই ব্যবহার করা হয়. একটি ডেভেলপার তারপর, সার্চ ইঞ্জিন দ্বারা বাছাই হচ্ছে থেকে তাদের রাখা মেটা ট্যাগ অপসারণ করতে ভুলে সাইটের পেজ nofollow / noindex হবে. আপনার নতুন ওয়েবসাইট চালু করা হলে, সরানো হয়েছে বিশ্বাস করতে পারি না. ডবল চেক!

 

(<Meta name = “robots” content = “index, nofollow”> )

 

এর মানে হল: “সূচক এই পৃষ্ঠার কি পৃষ্ঠাতে লিঙ্ক অনুসরণ করবেন না..” তোমার পৃষ্ঠা সূচক করা হবে এবং অন্যান্য পাতায় আপনার লিঙ্ক অনুসরণ করা হইনি. এই অন্যান্য পাতায় এই পাতা থেকে আপনার সাইটে লিঙ্ক পাথ ভঙ্গ করা হবে.

 

<Meta name = “robots” content = “INDEX, FOLLOW”>

 

এর মানে হল: “না সূচক এই পৃষ্ঠার কি পৃষ্ঠাতে লিঙ্ক অনুসরণ করুন..” তোমার পৃষ্ঠা সূচক ড্রপ আউট হবে কিন্তু অন্যান্য পৃষ্ঠাসমূহ আপনার লিঙ্ক অনুসরণ করা হবে. এই অন্যান্য পাতায় এই পাতা থেকে আপনার সাইটে লিঙ্ক পাথ ভঙ্গ হবে না.

 

<Meta name = “robots” content = “INDEX, FOLLOW”>

 

এর মানে হল: “সূচক এই পৃষ্ঠার কি পৃষ্ঠাতে লিঙ্ক অনুসরণ করুন..” এটি আপনার পৃষ্ঠা সূচক হবে মানে এবং অন্যান্য পাতায় আপনার লিঙ্ক অনুসরণ করা হবে. এই অন্যান্য পাতায় এই পাতা থেকে আপনার সাইটে লিঙ্ক পাথ ভঙ্গ হবে না.

 

উল্লেখ্য: রোবট মেটা ট্যাগ কম বিবেকী মাকড়সা দ্বারা উপেক্ষা করা হতে পারে.

অক্ষরসেট মেটা ট্যাগ

 

অবশেষে, সব সাইট অক্ষরসেট আইনসিদ্ধ নয়. মার্কিন ইন, যে UTF-8 মেটা ট্যাগ. শুধু আপনি ইংরেজি অক্ষর ব্যবহার করে এইচটিএমএল প্রদান করছি এই আপনার পৃষ্ঠায় নিশ্চিত.

 

<Meta http-‘s Equiv = “Content-Type” content = “text / html; charset = UTF-8”>

 

উপসংহার

মেটা ট্যাগ আপনি শুনে থাকতে পারেন যে ঐন্দ্রজালিক সমাধান না হলেও, তারা এখনও আপনার সাইট সার্চ ইঞ্জিন পাওয়া পেতে সাহায্য করার ব্যাপারে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে. আপনার লক্ষ্য উপভোগ করুন!



  • Menafa Mehedi

    লিখাটি ভাল হয়েছে…।। আশা করি স্যোসাল বুকমার্কিংও করে দিবেন…।।

সর্বশেষ ১২টি:

.