BLACK blog এ আপনাকে স্বাগতম! আপনি হতে পারেন BLACK blog পরিবারের নিয়মিত একজন সদস্য। আপনার লেখা প্রকাশ করতে পারেন আমাদের যেকোন বিভাগে। আমাদের বিভাগ সমূহঃ " পৃথিবী আজব ঘটনা, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা" যে কোন বিষয় সম্পর্কে। ধন্যবাদ - BLACK iz Limited এর পক্ষ থেকে! অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ,  পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা, গুনিজন কহেন, অন্যান্য এবং আরও কিছু, পৃথিবী আজব ঘটনা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৫, গুনিজন কহেন , জন্মদিনের উইস করার এসএমএস, সমস্যা পরামর্শ সমাধান , মেয়েদের মেহেদি ডিজাইন, বাচ্চাদের নাম , পৃথিবীর ঐতিহাসিক প্রবাদ, পর্দার পেছনের ঘটনা, যত অদ্ভুত আবিস্কার , কাল্পনিক কল্পনা

.: কিছু পাতা । মেহেদী মেনাফা:.

.: কিছু পাতা । মেহেদী মেনাফা :.

একটি ভালবাসার গল্প

 

1

 

প্রথম প্রকাশ  : ৮ই ফেব্রয়ারি, ২০০৮ (বই মেলা)

প্রচ্ছদ : রবি জোহরা (প্রধান প্রচ্ছদ)

স্বত্ত্ব : মোহাম্মাদ মেহেদী মেনাফা

 

 

“কিছু পাতা”উপন্যাসটি আমার জীবনের কিছু সত্য  এবং কাল্পনিক ঘটনা নিয়ে লেখা। এটাই আমার জীবনের প্রথম লেখা উপন্যাস, তাই ভুল-ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রইল।

 

 

 

 

 

 

*_♫—-♥—-♫—-♥_*

http://www.makeupandbeautyblog.com/wp-content/uploads/2010/07/burberry-beauty.jpg

 শুরুর কথা : কিছু পাতা অধ্যয় ১

 প্রিন্সিপাল স্যারের কষা এক থাপ্পর ডান গালে লাগল, তারপর কিছুক্ষণ চুপ থেকে মনে মনে হয়তো ভেবেছেন আরেকটা দেই নয়ত পোলাটার বিয়া হবে না জীবনে, সাথে সাথেই আমার বাম গালটাও ফাটলো, মনে হয়েছে যেন প্রথমটার ওজন ১০ শম আর দ্বিতীয়টা ১০সম১০ সম =১০০ সম. পরবর্তীতে অবশ্য প্রিন্সিপাল স্যারের ভুল ভেঙ্গেছিল, তখন শুধুই সরি বলেছেন। এই হচ্ছে কমন নামের রেজাল্ট বা প্রাপ্য এ রকম আরও কয়েকটা ঘটনার কারণে আমার নাম ঈযধহমব করা। এবার কি নামটা ঈযধহমব করা যুক্তি সঙ্গত?

☺____♥____☼____♥____☺

http://4.bp.blogspot.com/_85LPpEt-dsM/ScJatGgHPqI/AAAAAAAAAYE/RKHTFSGJE08/s400/flower.jpg

 বন্ধু দিবস ও তারপর : কিছু পাতা অধ্যয় ২

এরপর থেকে প্রতিদিন প্রিয়ার সাথে ক্লাস শুরু হওয়ার আগে এবং পরে কথা বলতাম। যদিও আমাদের প্রথমে কথা হয় ইয়াসমিনের মাধ্যমে, কিন্তু এখন প্রতিদিন ইয়াসমিনের সাথে কথা না হলেও, প্রিয়ার সাথে একবার না একবার কথা হবেই, ও আগে বের হলে অমার  জন্য অপেক্ষা করে আর আমি আগে বের হলে ওর জন্য অপেক্ষা করি। এখন আমি আগের কথা মনে করার সময়ই পাইনা। এভাবে তিন চার মাস চলে গেলো।

*_♫—-♥—-♫—-♥_*

http://bijoux-de-terre.com/weaves/Double%20Flower.JPG

 প্রিয়া কি বলবে? ; কিছু পাতা অধ্যয় ৩

 দ্বিতীয় টার্ম পরীক্ষাও শেষ। এবার অমাদের সামনে ইয়ার ফাইনাল পরীক্ষা। তাই রাতে একটু দেরী করেই ঘুমাই, রাত প্রায় দশটা বাজে আমি টেবিলে বসে পড়ছি। কিন্তু ভাবছি প্রিয়ার কথা। প্রিয়া কি করছে? ওকি আমার কথাই ভাবছে? নাকি নাম ডেকে খুবচে ঘুমাচ্ছে, হয়তো বা ঘুমাচ্ছে। আমার যে কি হয়েছে খালি প্রিয়া আর প্রিয়া পড়তে বসলে, খেতে বসলে, এমনকি গেম খেলতে বসলেও আর শুইলেতো চোখ থেকে ঘ্মুই উড়ে যায়, মাথার মধ্যে কত কথা আসে কালকে ওকে কি বলব, আমাকেও কি বলবে এসব কথা ভেবেই রাত অর্ধেক পার হয়ে যায়। আম খালি মনে হয় সকাল কখন হবে,  আবার কখন দেখা হবে।

☺____♥____☼____♥____☺

http://www.customraininc.com/save_for_web/FlowerBed_Thumb.jpg

এ কি হল? ; কিছু পাতা অধ্যয় ৪

 দেখছি রহিমকে দেখা যায় কিনা, নাহ্ ১০০ মাইল এর মধ্যে রহিম তো দুরের কথা, রহিম বা রিকশার রও নেই, তাই আর কি করার আছে, হাটাই বুদ্ধি মানের কাজ। হাটতে শুরু করলাম, হাটছি আর ভাবছি এতদিন পর কলেছে যাচ্ছি আল্লাহ জানে কপালে কোন শনি আছে, অন্তত আর কিছু না হলেও তো ৫০০ টাকা তো জরিমানা অবশ্যই দিতে হবে। আবার ভাবছি, এপ্লিকেশন দিব কিনা?

 ☺____♥____☼____♥____☺

http://www.loveflowers.flowerstation.co.uk/wp-content/themes/handcrafted/images/deco-featured-bottom.png

প্রিয়া আমার প্রিয়া ; কিছু পাতা অধ্যয় ৫

 রাত ১২:৩০ মিনিট, ওর কথা ভাবছি, ওকি করছে? ওকি আমার কথা ভাবছে?  আমাকে ও কতটা ভালবাসে?  ওকি আমাকে আমার চেয়ে বেশী ভালবাসে? আজ কে ওর চোখ দেখে, ওর হাত ধরে আমি বুঝতে পেরেছি যে ও আমাকে অনেক ভালবাসে কিন্তু ও মুখে বলতে চাচ্ছে না কেন? ধ্যাত, আজে বাজে চিন্তা মাথার মধ্যে ঢুকছে বার বার। না পারছি পড়তে না পারছি ঘুমাতে খালি ওর কথা ভাবছি। যাই করি না কেন ওর কথা ভুলতে পারছি না, প্রিয়ার ও কি আমার মত অবস্থা । হঠাৎ মোবাইলটা আমার গভীর চিন্তার ব্যাঘাত ঘটাল, মিউ মিউ….. মিউ মিউ মোবাইলের রিং বাজছে।

 *_♫—-♥—-♫—-♥_*

http://www.logicalharmony.net/images/things-i-love-saturday-blog-love-cheetah-is-the-new-black.jpg

ইয়ার ফাইনাল ; কিছু পাতা অধ্যয় ৬

ইয়ার ফাইনাল পরীক্ষার আর মাত্র ১০ দিন বকি, দেখতে দেখতে আমাদের কলেজ জীবনের অর্ধেক শেষ। পরীক্ষার সময় আমাদের দেখা হবে না। কারণ, ছেলে-মেয়ে আলাদা ক্লাসে পরীক্ষা হবে। আবার কলেজ ও ছুটি দিবে, কিভাবে যে এ সময়টা কাটবে ভাবতেই কষ্ট হয়। পরীক্ষার সুপার ডুপার প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছিলাম। শুরুর থেকেই মাঝে মাঝে কয়েকটা দিন ক্লাশ ফাকি দিয়েছি বলে এখন একটু কষ্ট হবে।

☺____♥____☼____♥____☺

http://www.worldweatherweb.com/images/clouds.jpg

আজ ভালবাসা দিবস ; কিছু পাতা অধ্যয় ৭

 আজ ভালবাসা দিবস, পূর্বের থেকেই আমাদের এ দিনটি নিয়ে ছিল মহা এক আয়োজন। আমরা ঠিক করেছিলাম আমরা ভালবাসা দিবসে ফ্যান্টাসী কিংডমে কনসার্ট দেখতে যাব, আমার বাসার থেকে ঠিক সময়ই বের হয়েছি। আমি কোচিং এর আধা ঘন্টা আগে বের হয়েছিলাম কিন্তু ভাগ্য এতো খারাপ যে যখনি কোচিং এর সামনে পৌঁছে গেছি, ঠিক তখনি সামনে থেকে ফাইটার প্লেন এর মত একটা কাক উড়ে এসে আমার উপর একটা মিসাইল ফেলে চলে গেলো, কিছু বুঝার পূর্বেই মিসাইলটা আমার পিঠে এসে পরল। 

☺____♥____☼____♥____☺

http://1.bp.blogspot.com/_58Ig-XbOcjg/Sa2fQuQbxTI/AAAAAAAAAYo/a0RJ-gwWWaI/s400/090227-twan-aurora.hlarge

ছুটির দিনগুলা: ; কিছু পাতা অধ্যয় ৮

 পরীক্ষার পর একটা মাস পার হয়ে যাচ্ছে, প্রতিদিনি প্রিয়ার সাথে মোবাইলে কথা হয় তবে প্রিয়ার মোবাইলটা থাকলে আরও বেশী ভাল হত। কিন্তু শ্বশুর আব্বার মোবাইলটা মরে গেছে বলে প্রিয়ার মোবাইলটা দখল করেছে, আর প্রিয়ারা সবাই দেশের বাড়িতে বেড়াতে গেছে।

☺____♥____☼____♥____☺

http://i63.photobucket.com/albums/h155/bentley76/Signatures/vd/mmf2.jpg

ভয়ংকর এক রাত : কিছু পাতা অধ্যয় ৯

আকাশের ঐ চাঁদ তুমিই বল আমার প্রিয়া কেমন আছে? ওকি আমার কথা ভাবছে? নাকি ওর চোখের জ্বল এখন ঝড়ছে? একা একা কখন যেন মনের অজান্তে চাঁদের সাথে কথা বলতে শুরু করলাম। চাঁদের সাথে কথা বলতে বলতে রাত দুইটা বেজে গেছে। ছাদ তেকে নেমে পরলাম। রুমে শুয়ে শুয়ে বাবছি কালকেই ঢাকায় ফিরে যাব।

*_♫—-♥—-♫—-♥_*

http://www.logicalharmony.net/images/things-i-love-saturday-blog-love-going-west.jpg

অবশেষে পরিচিত ঢাকায় আমি : কিছু পাতা অধ্যয় ১০

সকাল ১০টা বেজে গেছে এখনও বাসায় যেতে পারলাম না, বাসায় যাওয়ার জন্য আমার ভিতরটা যেন জ্বলে পুরে যাচ্ছে। শেষ মেষ বিকাল ৫টায় বাসায় এসে পৌছালাম। বাসায় এসেই প্রথমে আমার ঘরে ঢুকলাম। প্রায় একটা মাস পর। আমি আবার আমার হারিয়ে যাওয়া সেই গন্তব্যকে খুজে পেলাম।

☺____♥____☼____♥____☺

http://www.logicalharmony.net/images/things-i-love-saturday-blog-love-cheetah-is-the-new-black.jpg

প্রিয়া তুমি কোথায়? : কিছু পাতা অধ্যয় ১১

ঘুম থেকে উঠে দেখি সকাল দশটা বাজে। মুখ হাত ধুয়ে নাস্তা করে নিলাম, তারপর সেভও করলাম, করে ফুল রেডি হয়ে গেলাম। প্রথমেই ইয়াশমিন কে ফোন করে প্রিয়ার বাসার পুরা এড্রেস টা নিয়ে নিলাম। এখন আম্মুর কাছে থেকে পারমিশন নেওয়ার পালা।

☺____♥____☼____♥____☺http://1.bp.blogspot.com/_58Ig-XbOcjg/Sa2fQuQbxTI/AAAAAAAAAYo/a0RJ-gwWWaI/s400/090227-twan-aurora.hlarge

একটু দাড়াও: : কিছু পাতা অধ্যয় ১২

হঠাৎ মনের অজান্তেই প্রিয়ার দিকে দৌড়াতে শুরু করলাম, প্রিয়ার পিছনে গিয়েই প্রিয়ার ডান হাত চেপে ধরলাম। রাজিব  আমাদের মাঝে বাধা হয়ে দাড়াল, প্রিয়া বলতে শুরু করল: এসব কি হচ্ছে? উত্তরে আমি বললাম: আমি তোমাকে ছাড়া বাঁচতে পারব না, প্লিজ তুমি দাড়াও। আমার কথা শুন।
রাজিব: আপনি ওর হাত ছাড়েন…

*_♫—-♥—-♫—-♥_*

 

 

 

 

 

 

 

 

 

 

.: কিছু পাতা । মেহেদী মেনাফা :.

একটি ভালবাসার গল্প

edited

“কিছু পাতা”উপন্যাসটি আমার জীবনের কিছু সত্য  এবং কাল্পনিক ঘটনা নিয়ে লেখা। এটাই আমার জীবনের প্রথম লেখা উপন্যাস, তাই ভুল-ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ রইল।

(if you can’t read cause of Bangla text, you can try image format at this link http://www.black-iz.com/vinnokobor/kisupata.html) (Also you can download this book from this link @ http://www.black-iz.com/kp/kisupata.doc)

  Muhammad Mehedi Menafa at facebook : www.facebook.com/muhammadmehedimenafa